সংবাদ সংক্ষেপ

০২ ফেব্রুয়ারি ২০১৯

সীতাকুণ্ডে ৪ টন জাটকা ও জেলি মিশ্রিত চিংড়ি জব্দ

হ সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি

সীতাকুণ্ডে ৪ টন জাটকা ও ১২০ কেজি জেলি (রাসায়নিক দ্রব্য) মিশ্রিত চিংড়ি জব্দ করা হয়েছে। এ সময় ৩ জনকে আটক করা হয়। শুক্রবার সকালে সীতাকুণ্ড বাজার থেকে জেলি মিশ্রিত চিংড়ি ও বৃহস্পতিবার রাতে উপজেলার ছোট দারোগারহাট ওজন স্কেল এলাকায় একটি ঢাকামুখী কাভার্ডভ্যান থেকে উপজেলা মৎস্য অফিসারের নেতৃত্বে জাটকা জব্দ করা হয়। এ সময় পুলিশ জাটকাসহ কাভার্ডভ্যানটি আটক করে উপজেলা চত্বরে নিয়ে যায়। পরে উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট মিল্টন রায় আটক তিনজনকে ৫ হাজার টাকা করে জরিমানা করেন।

মাদারীপুরে নতুন কারাগারে বন্দি স্থানান্তর

হ মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরের পুরনো জেলা কারাগার থেকে নতুন জেলা কারাগারে ৫২৯ জন বন্দিকে স্থানান্তর করা হয়েছে। জেলা কারাগার কর্তৃপক্ষ জানিয়েছে, শুক্রবার সকাল ৭টায় শহরের পুলিশ লাইন্স-সংলগ্ন ১৯৪৮ সালে প্রতিষ্ঠিত ১১০ জন কারাবন্দি ধারণ ক্ষমতাসম্পন্ন পুরনো কারাগার থেকে ৫২৯ বন্দিকে মাদারীপুরের ছয়না গ্রামে নতুন জেলা কারাগারে স্থানান্তর করা হয়। বর্তমান নতুন জেলা কারাগারের বন্দি ধারণক্ষমতা ৩৫০ জন। জেল সুপার শহিদুল ইসলাম জানান, মাদারীপুর গণপূর্ত প্রকৌশল অধিদপ্তরের অধীনে ৩২ কোটি টাকা ব্যয়ে নতুন এ কারাগার নির্মাণ করা হয়, যা গত বছরের ১ নভেম্বর ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করেন।

চৌদ্দগ্রামে ছাত্রী ধর্ষণ মামলার আসামি গ্রেফতার

হ চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি

কুমিল্লার চৌদ্দগ্রামের মুন্সিরহাট ইউনিয়নের ছাতিয়ানী উচ্চ বিদ্যালয়ের ছাত্রী ধর্ষণ মামলার দ্বিতীয় আসামি মাসুদ পণ্ডিতকে গতকাল শুক্রবার বিকেলে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত মাসুদ ছাতিয়ানী গ্রামের ছিদ্দিকুর রহমান পণ্ডিতের ছেলে। শুক্রবার সন্ধ্যায় তথ্যটি নিশ্চিত করেছে মামলার তদন্তকারী কর্মকর্তা ও থানার এসআই আরিফ হোসেন।

বাঁশখালীতে টি২০ গোল্ডকাপ ক্রিকেট উপলক্ষে সভা

হ বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি

বাঁশখালী উপজেলার খানখানাবাদ ইউনিয়নে আন্তঃওয়ার্ড টি-২০ গোল্ডকাপ ক্রিকেট টুর্নামেন্ট উদ্বোধন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বিকেলে খানখানাবাদ ইউনিয়ন পরিষদ সংলগ্ন মাঠে আলোচনা সভায় সভাপতিত্ব করেন খানখানাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ বদরুদ্দীন চৌধুরী। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল গফুর, দপ্তর সম্পাদক শ্যামল দাশ, সাধনপুর ইউপি চেয়ারম্যান মহিউদ্দীন চৌধুরী খোকা, বাহারছড়া পুলিশ ফাঁড়ি ইনচার্জ রফিকুল হাসান প্রমুখ।

কিশোরগঞ্জে শীতবস্ত্র বিতরণ

হ কিশোরগঞ্জ অফিস

কিশোরগঞ্জে দুস্থ ও অসহায় শীতার্তদের মধ্যে শীতবস্ত্র হিসেবে উন্নতমানের সোয়েটার বিতরণ করেছে জেলা উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি। বৃহস্পতিবার রাতে কিশোরগঞ্জ রেলস্টেশন চত্বর এবং শহরের পাগলা মসজিদ প্রাঙ্গণে সংগঠনটির উদ্যোগে শীতার্তদের হাতে এসব শীতবস্ত্র তুলে দেওয়া হয়। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আবদুল্লাহ আল মাসউদ। জেলা উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট ফাতেমা জোহরার সভাপতিত্বে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে সংগঠনের সহসভাপতি সেলিনা ইয়াসমিন কাকলি, জেলা আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক মো. শামসুল ইসলাম খান মাসুম, নারী উদ্যোক্তা নাদিরা আক্তার, মাহফুজা আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন।

ফরিদপুরে সঙ থিয়েটারের পাঁচ বছর পূর্তি

হ ফরিদপুর অফিস

ফরিদপুরের নাট্যদল 'সঙ থিয়েটার' পাঁচ বছর পার করল। এ উপলক্ষে শুক্রবার দিনব্যাপী নাট্যকর্মীদের মিলন মেলা বসে সমকালের ফরিদপুর অফিস মিলনায়তনে। কেক কেটে 'সঙ থিয়েটার'-এর বর্ষপূর্তি অনুষ্ঠান উদ্বোধন করেন মাদারীপুর জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার সাইফুল ইসলাম মিলন। আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফরিদপুর সরকারি রাজেন্দ্র কলেজের বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক চৈতন্য কুমার দাস।

© সমকাল 2005 - 2019

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭ (প্রিন্ট পত্রিকা), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) । ইমেইল: [email protected]