বাঘাইছড়িতে হাট বাজার বর্জন কর্মসূচি স্থগিত

০২ ফেব্রুয়ারি ২০১৯

রাঙামাটি অফিস

নেতাকর্মী ও সমর্থকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় অনির্দিষ্টকালের জন্য হাট-বাজার বর্জন ১৫ দিনের জন্য স্থগিত করা হয়েছে। স্থানীয় প্রশাসনের আশ্বাসে ও এসএসসি পরীক্ষা থাকার কারণে সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির ডাকা এ বর্জন কর্মসূচি স্থগিত করা হয়েছে।

গতকাল শুক্রবার জনসংহতি সমিতির তথ্য ও প্রচার বিভাগের সম্পাদক বাঘাইছড়ি উপজেলা সম্পাদক দয়াসিন্ধু চাকমার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। এতে বলা হয়, গত ৪ জানুয়ারি উপজেলায় বাবুপাড়া এলাকায় দুর্বৃত্তদের গুলিতে এমএন লারমা গ্রুপের জনসংহতি সমিতির (সংস্কারপন্থি) কর্মী বসু চাকমা নিহত হন। পর দিন ৫ জানুয়ারি প্রভাত কুসুম চাকমা প্রতিপক্ষ সন্তু লারমার নেতৃত্বাধীন জনসংহতি সমিতি ও সহযোগী সংগঠনের ২৭ জন নেতাকর্মী ও সমর্থকের বিরুদ্ধে হত্যা মামলা করেন। এ ছাড়া পুলিশ বাদী হয়ে আরও একটি অস্ত্র আইনের মামলা করে। মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে গত ১৬ জানুয়ারি ৪৮ ঘণ্টা সড়ক ও নৌপথ অবরোধ পালন এবং অনির্দিষ্টকালের জন্য হাট-বাজার বর্জনের ঘোষণা দেওয়া হয়। তবে স্থ্থানীয় প্রশাসনের আশ্বাসে ও এসএসসি পরীক্ষা থাকার কারণে এ বর্জন কর্মসূচি স্থগিত করা হয়েছে।

স্থ্থানীয় প্রশাসনের আশ্বাস, এ মামলা দ্রুত প্রত্যাহার করা না হলে পরবর্তী সময়ে কঠোর কর্মসূচি দেওয়া হবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে হুঁশিয়ারি উচ্চারণ করা হয়।

© সমকাল 2005 - 2019

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭ (প্রিন্ট পত্রিকা), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) । ইমেইল: [email protected]