চবি বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য

ক্রীড়া মানসিক বিকাশ ঘটায়

০৩ ফেব্রুয়ারি ২০১৯

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন উপাচার্য ড. ইফতেখার উদ্দীন চৌধুরী ও উপ-উপাচার্য ড. শিরীণ আখতার - সমকাল

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা গত ৩০ ও ৩১ জানুয়ারি ২০১৯ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠিত হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন ও ফেস্টুন উড়িয়ে এ প্রতিযোগিতার উদ্বোধন করেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারের সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন শারীরিক শিক্ষা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) মো. মোয়াজ্জেম হোসেন। উপস্থিত ছিলেন সহযোগী অধ্যাপক লায়লা খালেদা আঁখি।

উপাচার্য বলেন, শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক পরিপূর্ণ বিকাশ সাধনে শিক্ষার পাশাপাশি ক্রীড়া ও সংস্কৃতি চর্চা অত্যন্ত গুরুত্বপূর্ণ। ব্যান্ডের তালে তালে জাতীয় সঙ্গীতের সুর ও মূর্ছনায় উপাচার্য জাতীয় পতাকা উত্তোলন করেন। মশাল হাতে মাঠ প্রদক্ষিণ করেন কৃতী ক্রীড়াবিদ রবিউল ইসলাম ও মাহজাবিন শুচি। উপাচার্য প্রধান বিচারক অধ্যাপক ড. অরুণ কুমার দেব ও রাসেল মজুমদারকে শপথবাক্য পাঠ করান। এবারের ক্রীড়া প্রতিযোগিতায় হলসমূহ মনোনীত ছাত্রদের ১৭টি ইভেন্টে ২৪২ জন ক্রীড়াবিদ এবং ছাত্রীদের ১০টি ইভেন্টে ১০০ জন ক্রীড়াবিদ অংশগ্রহণ করেছে। এছাড়াও প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য নির্ধারিত ৩টি ইভেন্টে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

শারীরিক শিক্ষা বিভাগের উপ-পরিচালক রাশেদ বিন আমিন চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন কেন্দ্রীয় মসজিদের খতিব হাফেজ আবু দাউদ মুহাম্মদ মামুন। বিজ্ঞপ্তি

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: [email protected] (প্রিন্ট), [email protected] (অনলাইন)