বাংলাদেশের তারকারাদের নিয়ে কলকাতার ৩ ওয়েব ছবি

১১ ফেব্রুয়ারি ২০১৯ | আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০১৯

অনলাইন ডেস্ক

কলকাতার তিনটি ওয়েব ছবিতে কাজ করেছেন জয়া আহসান,মম,সিয়াম ও নাবিলা

কলকাতার জনপ্রিয় ভিডিও স্ট্রিমিং অ্যাপ 'হইচই' ভালোবাসা দিবসে পাঁচটি ওয়েব ছবি প্রচার করবে। ওই ছবির মধ্যে তিনটিতেই অভিনয় করেছেন বাংলাদেশের তারকা অভিনয়শিল্পীরা। ছবিতে বাংলাদেশের অভিনয়শিল্পীরা হলেন- জয়া আহসান, মাসুমা রহমান নাবিলা, জাকিয়া বারী মম, সিয়াম আহমেদ, রওনক হাসান ও আবুল হায়াত। 

পাঁচ পরিচালকের পাঁচটি গল্পের এই প্রকল্পের নাম দেওয়া হয়েছে 'পাঁচফোড়ন'। দুটি ওয়েব ছবি পরিচালনা করেছেন বাংলাদেশি পরিচালক।

'প্রেম ছাড়ানোর গোপন উপায়' শিরোনামের ওয়েব ছবিতে অভিনয় করেছেন জয়া আহসান। তার সঙ্গে অনির্বাণ ভট্টাচার্য্য এবং বিক্রম চ্যাটার্জিকেও দেখা যাবে। পরিচালনা করেছেন সুমন মুখোপাধ্যায়। পরিচালকের সঙ্গে এটি জয়া আহসানের প্রথম কাজ। আন্তন চেখভের প্রেমের ছোটগল্প থেকে এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি নির্মিত হয়েছে বলে জানা গেছে। ছবিতে অভিনয় প্রসঙ্গে জয়া আহসান বলেন, "দুনিয়াজুড়ে এখন ওয়েব ছবির জয়জয়কার। এরই ধারাবাহিকতায় কলকাতায় বেশ কয়েকটি ছবি নির্মিত হচ্ছে। 'প্রেম ছাড়ানোর গোপন উপায়' ছবির গল্পটি অসাধারণ। আর এতে অভিনয়ের অভিজ্ঞতাও ভালো ছিল। আশা করছি, আসছে ভালোবাসা দিবসে ওয়েব ছবিটি দর্শকের মন ভরাবে।"

সিয়াম বলেন, প্রথমবার কলকাতার ওয়েব ছবিতে অভিনয় করেছি। এটি আমার জন্য এক নতুন অভিজ্ঞতা। বর্তমানে বেশ ভালো গল্পের ওয়েব সিরিজ নির্মাণ হচ্ছে। সে ধারাবাহিকতায় এ কাজটিতেও দর্শক বৈচিত্র্য খুঁজে পাবেন। 

সিয়াম ও নাবিলা জুটি হয়ে অভিনয় করেছেন 'লিলিথ' ওয়েব ছবিতে। দীপঙ্কর দীপন পরিচালনা করেছেন এটি। ৪০০ বছরের পুরনো ঢাকা শহরের ভবিষ্যৎ নিয়ে নির্মিত হতে হয়েছে 'লিলিথ'। এতে সিয়াম আহমেদ অভিনয় করেছেন একজন কমেডিয়ানের চরিত্রে। তার প্রেমিকার চরিত্রে অভিনয় করেছেন নাবিলা।

এ ছাড়া তৌকীর আহমেদ নির্মাণ করেছেন 'বিরহ উত্তর' ওয়েব ছবিটি। এতে অভিনয় করেছেন জাকিয়া বারী মম, রওনক হাসান ও আবুল হায়াত। প্রেমের গল্পের ওপর ভিত্তি করে গড়ে উঠেছে ওয়েব সিরিজের কাহিনী।

 ১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবস থেকে ধারাবাহিকভাবে প্রতিদিন এই ওয়েব ছবিগুলো প্রচার করা হবে বলে জানা গেছে।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: [email protected] (প্রিন্ট), [email protected] (অনলাইন)