সিরিয়ায় পরাজয়ের পথে আইএস

১৫ মার্চ ২০১৯

সমকাল ডেস্ক

সিরিয়ার ইদলিবে আইএসকে লক্ষ্য করে বুধবার রাতে রাশিয়ার বিমান হামলায় বিধ্বস্ত ঘরবাড়ি। এতে প্রাণ হারিয়েছে শিশুসহ ১৩ জন এএফপি

সিরিয়ার বাঘুজে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) সর্বশেষ অবস্থান দখল করতে চার দিন ধরে তীব্র লড়াই চালিয়ে যাচ্ছে যুক্তরাষ্ট্র সমর্থিত সিরিয়ান ডেমোক্রেটিক ফ্রন্ট (এসডিএফ)। সিরিয়ায় অবশিষ্ট আইএস যোদ্ধারা এখন পরাজয়ের দ্বারপ্রান্তে রয়েছে বলে বৃহস্পতিবার জানিয়েছে এসডিএফ। খবর আলজাজিরার।

এসডিএফ জানিয়েছে, গত সোমবার থেকে প্রায় তিন হাজার আইএস যোদ্ধা ও তাদের পরিবারের সদস্যরা আত্মসমর্পণ করেছে। বুধবারও এখান থেকে তিন ইয়াজিদি নারী ও চার শিশুকে বন্দিদশা থেকে উদ্ধার করা হয়েছে। বিপুলসংখ্যক আইএস যোদ্ধা আত্মসমর্পণের পর এসডিএফের মুখপাত্র কিনো গ্যাব্রিয়েল জানিয়েছেন, অভিযান প্রায় শেষ। আনুষ্ঠানিকভাবে আইএসকে পরাজিত করতে আর অল্প কিছু সময় প্রয়োজন।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)