নাগেশ্বরী পৌর মেয়রের বিরুদ্ধে দুদকের মামলা

১৬ মার্চ ২০১৯

নাগেশ্বরী (কুড়িগ্রাম) প্রতিনিধি

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কাছ থেকে বিভিন্ন সময় গ্রহণ করা পৌর কর নির্দিষ্ট সময়ে পৌরসভার ব্যাংক অ্যাকাউন্টে জমা না করায় কুড়িগ্রামের নাগেশ্বরী পৌরসভার মেয়র আব্দুর রহমানের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার বিকেলে নাগেশ্বরী থানায় এ মামলা করেন দুদকের রংপুর সমন্বিত জেলা কার্যালয়ের উপসহকারী পরিচালক মো. নূর আলম।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, মেয়র আব্দুর রহমান মিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কাছ থেকে বিভিন্ন সময় গ্রহণ করা পৌরকর বাবদ ১৫ লাখ ৯৪ হাজার টাকা নির্দিষ্ট সময়ে পৌরসভার ব্যাংক হিসাব নম্বরে জমা করেননি। বিষয়টি আমলে নেয় দুদক। দুদকের অনুসন্ধান চলার সময়ে ১৫ লাখ ৯৪ হাজার টাকা ব্যাংকে জামা করেন পৌর মেয়র আব্দুর রহমান মিয়া। কিন্তু সঠিক সময়ে জমা না করায় দুদকের অনুসন্ধানের সময় ফেরত দেওয়া সাময়িক অর্থ আত্মসাৎ বলে মনে করছে দুদক। দুর্নীতি প্রতিরোধ আইনে তার বিরুদ্ধে মামলা হয়েছে। মামলাটি দুদক তদন্ত করবে বলে এজাহারে উল্লেখ রয়েছে।

এ বিষয়ে নাগেশ্বরী থানার ওসি জাকির উল ইসলাম চৌধুরী বলেন, দুদকের উপসহকারী পরিচালক বাদী হয়ে মামলা করেছেন। মামলা তারাই তদন্ত করবেন। মামলার বিষয়ে যোগাযোগ করা হলে মেয়র আব্দুর রহমান মিয়া বলেন, মামলা হয়েছে কি না আমার জানা নেই।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: [email protected] (প্রিন্ট), [email protected] (অনলাইন)