ঢাকা-বরিশাল নৌপথ: ঈদের বিশেষ সার্ভিসের টিকিট বিক্রি শুরু

১৪ মে ২০১৯

বরিশাল ব্যুরো

ফাইল ছবি

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বরিশাল-ঢাকা নৌপথে বিশেষ সার্ভিসের প্রাথমিক কার্যক্রম শুরু করেছেন লঞ্চ মালিকরা। কয়েকটি লঞ্চ কোম্পানি আগে এলে আগে পাবেন ভিত্তিতে ঈদের অগ্রিম টিকিট বিক্রি শুরু করেছে। এ ছাড়া টিকিট বিক্রির আগে প্রথম ও দ্বিতীয় শ্রেণির যাত্রীদের কাছ থেকে টিকিটের চাহিদাপত্র সংগ্রহ শুরু করেছে সুরভী ও সুন্দরবন লঞ্চ কোম্পানি। চলতি মাসের ৩০ অথবা ৩১ মে ঢাকা থেকে এ বিশেষ সার্ভিস শুরু হতে পারে বলে জানিয়েছেন লঞ্চ মালিকরা।

সুরভী লঞ্চ কোম্পানি অগ্রিম টিকিটের জন্য চাহিদাপত্র সংগ্রহ করছে গত ১২ মে থেকে, চলবে ১৬ মে পর্যন্ত। এরপর যাচাই-বাছাই শেষে যাত্রীদের মাঝে টিকিট বিতরণ করা হবে।

সুন্দরবন নেভিগেশন কোম্পানির চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু জানান, যাত্রীদের কাছ থেকে বরিশাল-ঢাকা নৌরুটে চলাচলরত তাদের তিনটি লঞ্চে প্রথম ও দ্বিতীয় শ্রেণির টিকিটের চাহিদাপত্র নেওয়া হচ্ছে। যাচাই-বাছাই শেষে নির্দিষ্ট প্রক্রিয়ার মাধ্যমে যাত্রীদের অগ্রিম টিকিট দেওয়া হবে।

অন্যদিকে, ১১ মে থেকে যাত্রীদের কাছে বিশেষ সার্ভিসের অগ্রিম টিকিট বিক্রি শুরু করেছে অ্যাডভেঞ্চার লঞ্চ কোম্পানি। সালমা শিপিং কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মঞ্জুরুল আহসান ফেরদৌস জানান, এমভি কীর্তনখোলা, এমভি মানামী, এমভি টিপু ও গ্রিন লাইনসহ অন্যান্য লঞ্চ কোম্পানিগুলো চাহিদাপত্র গ্রহণের পরিবর্তে সরাসরি টিকিট বিক্রি শুরু করেছে। আগে এলে আগে পাবেন ভিত্তিতে যাত্রীদের টিকিট দেওয়া হবে। এক্ষেত্রে নিয়মিত যাত্রীদের অগ্রাধিকার দেওয়ার কথা জানিয়েছে লঞ্চ মালিক কর্তৃপক্ষ।

উল্লেখ্য, এবারের ঈদে বরিশাল-ঢাকা নৌরুটে সরাসরি ২৩টি বেসরকারি যাত্রীবাহী লঞ্চ চলাচল করবে। এর মধ্যে গ্রিন লাইন ওয়াটার ওয়েজ কোম্পানির দুটি ও অ্যাডভেঞ্চার কোম্পানির একটি জাহাজ দিবা সার্ভিসে চলবে।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)