পাকিস্তানকে নির্দয়ভাবে হারাল ইংল্যান্ড

১৫ মে ২০১৯

অনলাইন ডেস্ক

ছবি: আইসিসি

ব্রিস্টলের কাউন্টি গ্রাউন্ডেও রান উৎসব করেছে পাকিস্তান-ইংল্যান্ড। প্রথমে ব‌্যাট করে ইংলিশ বোলারদের কচুকাটা করে ৩৫৮ রান তোলে সফরকারী পাকিস্তান। কিন্তু সেই রান নিষ্ঠুরভাবে উড়িয়ে দিল ইংল্যান্ড। ওয়ানডে ক্রিকেটে নিজেদের দ্বিতীয় সর্বোচ্চ রান তাড়া করে জিতল। তুলে নিল ৬ উইকেটের বড় জয়। তাও হাতে ৩১ বল রেখে।

পাকিস্তানের হয়ে এ ম্যাচে ওপেনার ইমাম-উল হক ১৫১ রানের ইনিংস খেলেন। এছাড়া পাকিস্তানের প্রাথমিক বিশ্বকাপ দলে জায়গা না পাওয়া আসিফ আলী খেলেন ৫২ রানের ইনিংস। বিশ্বকাপ দলে ডাক পাওয়ার পথ তৈরি করে নিলে তিনি। আগের ম্যাচে দারুণ ব্যাটিং করেন আসিফ। ইমাদ ওয়াসিম ও হাসান আলী খেলেন দারুণ ঝড়ো ইনিংস। অধিনায়ক সরফরাজ বলের সঙ্গে পাল্লা দিয়ে রান তুলতে পারলে সংগ্রহ আরও বড় হতো পাকিস্তানের।

জবাবে ব্যাট করতে নেমে ইংল্যান্ড দুর্দান্ত শুরু করে। দুই ওপেনার তোলেন ১৫৯ রান। জেসন রয় ফিরে যান ৭৬ রানে। দুই ম্যাচেই বড় ফিফটি পেলেন তিনি। আগের ম্যাচে ফিফটি পাওয়া ওপেনার জনি বেয়ারস্টো খেলেন ১২৮ রানের ইনিংস। ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি এটি তার। তিনি ২৯তম ওভারে দলের ২৩৪ রানে আউট হন। ততক্ষণে ম্যাচের পুরো নিয়ন্ত্রণ ইংল্যান্ডের হাতে। পরে জো রুট ৪৩ এবং বেন স্টোকস ৩৭ রানে আউট হন। শেষটা মঈন আলী ৪৬ রান করে পাড়ি দেন।

রান তাড়া করে ইংল্যান্ডের সবচেয়ে বড় জয় নিউজিল্যান্ডের বিপক্ষে। ২০১৫ সালে কিউইদের ৩৬৫ রান তাড়া করে জেতে ইংলিশরা। এ জয়ে পাঁচ ম্যাচ সিরিজে ইংল্যান্ড ২-০ ব্যবধানে এগিয়ে গেল। প্রথম ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। পাকিস্তান দুই ম্যাচে হারলেও বড় রান তুলল তারা। আগের ম্যাচে ইংল্যান্ডের ৩৭৩ রান তাড়া করতে নেমে মাত্র ১২ রানে হারে। দুই ম্যাচে হারলেও ইংল্যান্ড বিশ্বকাপের জন্য তারা প্রস্তুত তা জানান দিচ্ছে।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: [email protected] (প্রিন্ট), [email protected] (অনলাইন)