ভারত-বাংলাদেশ মৈত্রী সেতুর নির্মাণকাজ পরিদর্শন রিভা গাঙ্গুলীর

১৬ জুন ২০১৯

রামগড় (খাগড়াছড়ি) প্রতিনিধি

নির্মাণাধীন ভারত-বাংলাদেশ মৈত্রী সেতু ১ এর নির্মাণকাজ পরিদর্শন করেছেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাই কমিশনার রিভা গাঙ্গুলী -সমকাল

খাগড়াছড়ির রামগড় ও ভারতের সাব্রুম এলাকায় ফেনী নদীতে নির্মাণাধীন ভারত-বাংলাদেশ মৈত্রী সেতু ১ এর নির্মাণ কাজ, স্থলবন্দর এলাকা এবং মহামুনি বৌদ্ধ বিহার পরিদর্শন করেছেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাই কমিশনার রিভা গাঙ্গুলী। 

রোববার সকাল ১১টার দিকে রিভা গাঙ্গুলী তার সফর সঙ্গীদের নিয়ে রামগড় স্থলবন্দর এলাকায় এসে পৌঁছালে তাকে অভ্যর্থনা জানান জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী ও জেলা প্রশাসক শহিদুল ইসলাম। 

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ৪৩ বর্ডার গার্ড ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল তারিকুল হাকিম, খাগড়াছড়ি অতিরিক্ত পুলিশ সুপার এম সালাউদ্দিন, জেলা পরিষদ সদস্য মংসুইপ্রু চৌধুরী অপু ও জুয়েল চাকমা, উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদিপ কুমার কার্বারী, উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে ইসরাতসহ বিভাগীয় কর্মকর্তারা। 

সেতু পরিদর্শন শেষে ভারতীয় কমিশনার বলেন, পরিকল্পনা অনুযায়ী সেতু ও স্থলবন্দর কার্যক্রমের মধ্যে দিয়ে ভারত-বাংলাদেশ যেমন বাণিজ্যিক সুবিধা পাবে, তেমনি দুই দেশের মধ্যে একটি ভাতৃত্বের সেতুবন্ধন তৈরি হবে।

উল্লেখ্য, ২০১৫ সালের ৬ জুন প্রাধানমন্ত্রী শেখ হাসিনা ও নরেন্দ্র মোদী ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সেতুটির ভিক্তিপ্রস্তর স্থাপন করেন। ৪১২ মিটার দৈর্ঘ্য ও ১৪.৮০ মিটার প্রস্থের সেতুটি নির্মাণে ব্যায় ধরা হয়েছে ৮২.৫৭ কোটি ভারতীয় রুপি। সবকিছু ঠিক থাকলে ২০২০ সালের এপ্রিল মাসে সেতুটির নির্মাণ কাজ শেষ হওয়ার কথা রয়েছে। 

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: [email protected] (প্রিন্ট), [email protected] (অনলাইন)