গণমাধ্যমের স্বাধীনতা কেড়ে নেওয়া হয়েছে: আমীর খসরু

১৬ জুন ২০১৯ | আপডেট: ১৬ জুন ২০১৯

সমকাল প্রতিবেদক

ফাইল ছবি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী অভিযোগ করেছেন, যেভাবে দেশের জনগণের ভোটাধিকার কেড়ে নেওয়া হয়েছে, মৌলিক অধিকার কেড়ে নেওয়া হয়েছে, সেভাবে গণমাধ্যমের স্বাধীনতাও কেড়ে নেওয়া হয়েছে। তিনি বলেন, ‌‌সরকার চিরস্থায়ীভাবে ক্ষমতায় থাকার জন্য এটা করছে।

রোববার রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে বাংলাদেশ লেবার পার্টির উদ্যোগে 'গণমাধ্যমের স্বাধীনতা ও আজকের বাংলাদেশ' শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

প্রস্তাবিত বাজেটের সমালোচনা করে সাবেক বাণিজ্যমন্ত্রী আমীর খসরু বলেন, এই বাজেট একটি গোষ্ঠীর স্বার্থরক্ষায় করা হয়েছে। এ গোষ্ঠীর মধ্যে ২৯ ডিসেম্বর রাতের ভোটের মাধ্যমে যারা সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন তারা আছেন, ব্যাংকের মালিকানায় আছেন, শেয়ার বাজার দখল করে বসে আছেন তারাও আছেন। এসব গোষ্ঠী আবার সরকারেও আছে।

তিনি বলেন, যারা আজকে ক্ষমতায় আছে তারা তাদের স্বার্থেই বাজেট করবে- এটাই স্বাভাবিক।\হলেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মো. রহমাতুল্লাহ, এনডিপির চেয়ারম্যান আবু তাহের, শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের মহাসচিব জাকির হোসেন প্রমুখ বক্তব্য দেন।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)