কমলগঞ্জে বাঁশের খাঁটি অপসারণ

১৩ জুন ২০১৯

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার রহিমপুর ইউনিয়নের পালিতকোনা ও ফরকানালায় কয়েক হাজার টাকা মূল্যের বাঁশের খাঁটি অপসারণ করা হয়েছে। বুধবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট ও কমলগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা আশেকুল হকের নেতৃত্বে  অভিযানে নিষিদ্ধ এসব বাঁশের খাঁটি জব্দ করা হয়।

উপজেলা মৎস্য অফিস সূত্রে জানা যায়, শমশেরনগর কেছুলোটি, সতিঝির গ্রাম, পতনঊষারের ধুপাটিলা, মকাবিল, শ্রীসূর্য্য, হালাবাদি, মাইজগাঁও, পতনঊষার, মুন্সীবাজার ইউনিয়নের রূপষপুর, বনবিষ্ণপুরসহ বিভিন্ন জায়গায় স্থানীয় একটি অসাধু চক্র হাওর, জলাশয়ে নিষিদ্ধ কারেন্ট জাল ও বাঁশের খাঁটি পুঁতে মাছ শিকারে তৎপর হয়ে ওঠে। কারেন্ট জালে আটকা পড়ে মাছের পোনা, মা মাছ, সাপ, ব্যাঙ, কুঁচিয়াসহ বিভিন্ন ধরনের জলজ প্রাণী মারা যাচ্ছে। অবৈধ বাঁশের বেড়া দিয়ে মাছ শিকার করার কারণে পানি নিস্কাশনে প্রতিবন্ধকতা ও মাছের গতিপ্রবাহ বাধাগ্রস্ত হচ্ছে। পরে বাঁশের খাঁটি প্রকাশ্য নিলামে বিক্রি করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, উদ্ধারকৃত বাঁশের খাঁটি অপসারণ করে নিলামে বিক্রি করা হয়।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: [email protected] (প্রিন্ট), [email protected] (অনলাইন)