শনিবার ব্যাংক খোলা

২৭ জুন ২০১৯

সমকাল প্রতিবেদক

চলতি অর্থবছরের আয়কর, ভ্যাট ও শুল্ক পরিশোধের সুবিধার্থে সাপ্তাহিক ছুটির দিন আগামী শনিবার সব ব্যাংক শাখা খোলা রাখার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। বিশেষ করে জেলা পর্যায়ের সকল ব্যাংক এবং উপজেলা পর্যায়ে সোনালী ব্যাংকের শাখা অবশ্যই খোলা রাখতে হবে।

বৃহস্পতিবার বাংলাদেশ ব্যাংক থেকে এ সংক্রান্ত একটি সার্কুলার জারি করে ব্যাংকগুলোর প্রধান নির্বাহীদের কাছে পাঠানো হয়।

সার্কুলারে বলা হয়েছে, করদাতাদের আয়কর, ভ্যাট ও শুল্ক জমা দেওয়ার সুবিধার্থে চেক, চালান, পে-অর্ডার বা ডিমান্ড ড্রাফট সেবা চালু রাখার লক্ষ্যে শনিবার ব্যাংক খোলা রাখার যথাযথ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেওয় হলো। পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করে ব্যাংকের সংশ্লিষ্ট শাখাগুলো বিশেষ করে জেলা পর্যায়ের সকল ব্যাংক এবং উপজেলা পর্যায়ের সোনালী ব্যাংকের শাখা খোলা রাখতে হবে।

সাধারণত বিমান, সমুদ্র, নৌ ও স্থলবন্দরে অবস্থিত ব্যাংকের বৈদেশিক লেনদেনকারী (এডি) শাখা প্রতি শুক্র ও শনিবার খোলা থাকে। আর অন্যান্য স্থানে অবস্থিত ব্যাংকের এডি শাখা প্রতি শনিবার স্বীয় বিবেচনায় খোলা রাখার নির্দেশনা রয়েছে। কোনো বছর জুন মাসের শেষ দু'একদিন সাপ্তাহিক বা অন্য কোনো ছুটি পড়লে এনবিআরের অনুরোধে খোলা রাখার নির্দেশ দেয় বাংলাদেশ ব্যাংক।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: [email protected] (প্রিন্ট), [email protected] (অনলাইন)