প্রধানমন্ত্রীর পক্ষে ঈদ শুভেচ্ছা বিনিময় করবেন কাদের বিএনপির কোনো অনুষ্ঠান নেই

০৪ জুন ২০১৯

সমকাল প্রতিবেদক

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা দেশের বাইরে থাকায় তার পক্ষে ঈদ শুভেচ্ছা বিনিময় করবেন দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ঈদুল ফিতরের দিন রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত হবে এই ঈদ শুভেচ্ছা বিনিময়।

তবে দলীয় চেয়ারপারসন খালেদা জিয়া কারাবন্দি থাকায় এবার বিএনপি ঈদ শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠান করছে না। এর বদলে দলের নেতারা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) প্রিজন সেলে চিকিৎসাধীন খালেদা জিয়ার সঙ্গে দেখা করবেন।

আওয়ামী লীগের শুভেচ্ছা বিনিময় :আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ দলের কেন্দ্রীয় নেতারা ঈদের দিন সকাল সাড়ে ১১টা থেকে সুশীল সমাজের প্রতিনিধি ও কূটনীতিক এবং দুপুর সাড়ে ১২টায় রাজনৈতিক দলের নেতাকর্মী ও সর্বস্তরের জনসাধারণের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করবেন। এর মধ্য দিয়ে

আওয়ামী লীগ প্রথমবারের মতো বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ঈদ শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানের আয়োজন করতে যাচ্ছে।

প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণের পর থেকে শেখ হাসিনা প্রতিটি ঈদে তার সরকারি বাসভবন গণভবনে ঈদ শুভেচ্ছা বিনিময় করে থাকেন। তবে এবারের ঈদুল ফিতরের সময় ১২ দিনের রাষ্ট্রীয় সফরে দেশের বাইরে রয়েছেন তিনি। গত ২৮ মে থেকে শুরু হওয়া এই সফরকালে জাপান, সৌদি আরব, ফিনল্যান্ড ও ভারতে নানা কর্মসূচিতে যোগ দিচ্ছেন তিনি। আর ঈদুল ফিতরের দিনটিতে ফিনল্যান্ডে থাকবেন। ৮ জুন দেশে ফেরার কথা রয়েছে তার।

খালেদা জিয়ার সঙ্গে দেখা করবেন বিএনপি নেতারা :বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগারে রেখে কোনো ঈদ শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠান করবে না দলটি। ঈদের দিন দলের জ্যেষ্ঠ নেতারা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন খালেদা জিয়ার সঙ্গে দেখা করবেন। আত্মীয়-স্বজনরাও এদিন দেখা করবেন তার সঙ্গে।

দলীয় সূত্র জানিয়েছে, খালেদা জিয়ার সঙ্গে দেখা করার সুযোগ চেয়ে ইতিমধ্যে বিএনপির পক্ষ থেকে কারা কর্তৃপক্ষের কাছে আবেদন করা হয়েছে। দেখা করতে ইচ্ছুক দল ও জোটের নেতাদের নামের একটি তালিকাও আবেদনে সংযুক্ত করা হয়েছে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও দলের স্থায়ী কমিটির নেতারা এবং ২০ দলীয় জোটের বেশ কয়েকজন নেতার নাম রয়েছে এ তালিকায়।

এদিকে ঈদের নামাজ শেষে দলের নেতারা বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবর জিয়ারত করবেন। সেখান থেকে খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে হাপাতালে যাবেন তারা। এ ছাড়া দলের নেতারা বনানী কবরস্থানে খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর কবরও জিয়ারত করবেন।



© সমকাল 2005 - 2019

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭ (প্রিন্ট পত্রিকা), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) । ইমেইল: [email protected]