বিসিএস পরীক্ষার্থী!

০১ জুন ২০১৯ | আপডেট: ০১ জুন ২০১৯

বিনোদন প্রতিবেদক

‘বিসিএস বক্কর’। নাটকের একটি দৃশ্য

পুরান ঢাকার ছেলে বক্কর। বাবার একমাত্র সন্তান হবার কারণে বাউন্ডেলে সে। তবে বক্কর  বিসিএস পরীক্ষা দিবে। একারণে  আলোচনায় সে। এ জন্য বক্কর- রাস্তায়, ছাদে, গাছে, পথে-প্রান্তরে মানুষকে দেখিয়ে দেখিয়ে চিৎকার করে পড়ে।

বক্করের সাথে ২জন সহযোগী রাখে তার বাবা। একজন হাতফ্যানে বাতাস করে আরেক জন তার নানান সেবা-যত্ম করে। বক্কর লেখা-পড়ার নামে পুরো এলাকায় সার্কাসর তো হাস্যত্মক ঘটনার জন্ম দেয়।

বক্করকে ভালোবাসে সন্ধ্যা। ভীষণ সুন্দরী সে। প্রচন্ড মেধাবী। বিসিএস জামাই ছাড়া সন্ধ্যাকে বিয়ে দিবে না তার পরিবার। সন্ধ্যাও বিসিএস ছেলে ছাড়া বিয়ে বা প্রেম করবে না। তাই বক্কর বিসিএস পাশ করার জন্য জান দিয়ে পড়ে। বক্কর কী বিসিএস পাস করেন?

এমন ঘটনা নিয়েই নির্মিত হয়েছে নাটিক ‘বিসিএস বক্কর’। কবি ও নাট্যকার মিজানুর রহমান বেলালের রচনায় নাটকটি পরিচালনা করেছেন সকাল আহমেদ।  নাটকটির গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন, চঞ্চল চৌধুরী, জাকিয়া বারী মম, শফিক খান দিলু. শিখা মৌ, মাহবুব আলম রশিদ খান প্রমুখ।

ঈদের ৪র্থ দিন রাত আরটিভিতে ৮টা ৩০ মিনিটে প্রচার হবে হবে নাটকটি। 

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)