সেফটিক ট্যাংকে নেমে প্রাণ গেল ২ শ্রমিকের

১৩ জুন ২০১৯

নিজস্ব প্রতিবেদক, সাভার

সাভারে একটি নির্মাণাধীন ভবনের সেফটিক ট্যাংকের ভিতর থেকে দুই নির্মাণ শ্রমিকের লাশ উদ্ধার করেছে পুলিশ। 

বৃহস্পতিবার রাতে পৌর এলাকার মজিদপুর মহল্লার মো. জাহাঙ্গীর আলমের মালিকানাধীন একটি নির্মাণাধীন ভবনের সেফটির ট্যাংকের ভিতর থেকে তাদের মৃতদেহ উদ্ধার করা হয়।

নিহত দুই শ্রমিকের নাম সোহেল আহমেদ ও খোকন মিয়া। সোহেল আশুলিয়ার কুটুরিয়া এলাকায় এবং খোকন পৌর এলাকার ছায়বিথি মহল্লায় বাসা ভাড়া নিয়ে থাকতো বলে জানা গেছে।

সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মোঃ আবু সাঈদ পিয়াল জানান, বিকাল  সাড়ে ৫টার দিকে ওই দুই শ্রমিক সেফটিক ট্যাংকের ভিতরে সেন্টারিংয়ের বাঁশ-কাঠ খোলার জন্য নামেন। কিস্তু দীর্ঘ সময় অতিবাহিত হলেও তারা সেপটিক থেকে উঠে না আসায় স্থানীয়দের সন্দেহ হয়। পরে বাড়ির মালিকের কাছ থেকে খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে রাত সাড়ে ৭টার দিকে দুই শ্রমিকের মৃতদেহ উদ্ধার করেন। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে সেপটিক ট্যাংকের ভিতরে অক্সিজেনের অভাবে তারা দুজনই অচেতন হয়ে পড়েন এবং ট্যাংকির ভিতর জমে থাকা বৃষ্টির পানিতে পড়ে শ্বাসরোধ হয়ে ওই দুই শ্রমিক মারা যান। এ ঘটনার পর থেকে ঠিকাদার ইউনুস পলাতক রয়েছে। 

সাভার ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা মোঃ লিটন জানান, স্থানীয়দের মাধ্যমে সংবাদ পেয়ে নির্মাণাধীন ভবনের সেপটিক ট্যাংকের ভিতর থেকে দুই শ্রমিকের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। তাদের মরদেহ উদ্ধার করে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। 

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএফএম সায়েদ জানান, দুই ব্যক্তির মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট পাওয়ার পর মৃত্যুর সঠিক কারণ নিশ্চিত হওয়া গেলে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)