মেহেরপুরে বাস ধর্মঘট চতুর্থ দিনে

১৫ জুলাই ২০১৯

মেহেরপুর প্রতিনিধি

বাস মালিক ও শ্রমিকদের দ্বন্দ্বের জের ধরে মেহেরপুরে  টানা চতুর্থ দিনের মত আন্তঃজেলার সকল রুটে বাস চলাচল বন্ধ রয়েছে।

মোটর শ্রমিকদের ডাকে শুক্রবার সকাল থেকে চলছে মেহেরপুর আন্তঃজেলা বাস ধর্মঘট। এরই ধারাবাহিকতায় সোমবার সকালেও মেহেরপুর-কুষ্টিয়া, মেহেরপুর-চুয়াডাঙ্গা, মেহেরপুর-মুজিবনগর সড়কসহ আন্তঃজেলার সব রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। এতে চরম বিপাকে পড়েছেন সাধারণ যাত্রীরা।

জেলা মটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মতিয়ার রহমান বলেন, 'ইচ্ছে করে কেউ গাড়ি না চালিয়ে বসে থাকে না। ট্রিপ ও সময় নিয়ে শ্রমিকদের দাবি মালিকরা পূরণ করলেই আমরা কাজে ফিরে যাব। যতদিন এর সমাধান না হবে ততদিন গাড়ি চালানো বন্ধ থাকবে। তবে এ বিষয়ে এখন পর্যন্ত মালিক-শ্রমিক কোনো সমঝোতা হয়নি। আমরা মহাজনদের সিদ্ধান্তের অপেক্ষায় আছি।'

বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক আলহাজ গোলাম রসুল বলেন, 'শ্রমিকদের কোনো অন্যায় দাবি মেনে নেওয়া হবে না। শ্রমিকরা চাইলে মালিকদের সাথে বসে যে সিদ্ধান্ত গ্রহণ করা হবে সে বিষয়ে লিখিত দিয়ে গাড়ি চালাতে হবে। শ্রমিকদের সাথে সমঝোতা হলেই বাস চলাচল শুরু হবে।'

মেহেরপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) (বর্তমানে জেলা প্রশাসকের দায়িত্বে) ইবাদত হোসেন বলেন, বিষয়টি নিয়ে জেলা পরিষদের চেয়ারম্যান ও বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক আলহাজ গোলাম রসুলের সাথে কথা হয়েছে। মালিক-শ্রমিক দ্বন্দ্ব দ্রুত মিটিয়ে বাস চলাচলের ব্যবস্থা করতে বলা হয়েছে। শ্রমিকরা গাড়ি না চালনোয় একটু বিলম্ব হচ্ছে। তবে দ্রুত এর সমাধান হবে বলে আশা করছেন তিনি।

উল্লেখ্য, গত ১২ জুলাই শুক্রবার থেকে বাস মালিক ও শ্রমিকদের দ্বন্দ্বের জের ধরে মেহেরপুরে আন্তঃজেলার সব রুটে বাস চলাচল বন্ধ রয়েছে।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: [email protected] (প্রিন্ট), [email protected] (অনলাইন)