বাংলাদেশ সিরিজেই মালিঙ্গার অবসর!

১৯ জুলাই ২০১৯

অনলাইন ডেস্ক

ফাইল ছবি

২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ তিনি খেলতে চান। তবে বিশ ওভারি ক্রিকেট চালিয়ে গেলেও পঞ্চাশ ওভারের একদিনের ক্রিকেটে নিজের স্পৃহা কমে গেছে বলে মনে করেন লাসিথ মালিঙ্গা।

বিশ্বকাপ খেলে ওয়ানডে থেকে অবসরের সম্ভাবনা থাকলেও এখন পর্যন্ত তা স্থগিত আছে। তবে আসন্ন বাংলাদেশ সিরিজেই একদিনের ক্রিকেটকে বিদায় বলে দিতে পারেন ৩৫ বছর বয়সী এই লংকান পেসার। যদিও সিদ্ধান্ত এখনও চূড়ান্ত হয়নি।

শ্রীলংকা জাতীয় দলের প্রধান নির্বাচক আশান্থা ডি মেল বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের সম্ভাব্য স্কোয়াড সম্পর্কে মন্তব্য করতে গিয়ে বলেন, 'আমরা চাই মালিঙ্গা বাংলাদেশের বিপক্ষে তিনটি ওয়ানডেতেই খেলুক। যদি খেলতে রাজি না হয়, তাহলে ১৭ সদস্যের দল তৈরি করতে হবে। সে প্রথম ম্যাচ খেলে অবসরের কথা ভাবছে। সেক্ষেত্রে ওইদিন তার বিদায়ী ম্যাচ।'

বিশ্বকাপ চলাকালে বিবিসি সিংহলকে দেওয়া এক সাক্ষাৎকারে একই ধরনের ইঙ্গিত দিয়েছিলেন মালিঙ্গা নিজেও। ২০০৪ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষিক্ত এ পেসার তার চোট এবং বয়সের প্রসঙ্গ উল্লেখ করে বলেন, 'আমাকে বারবার লড়াই করে যেতে হয়েছে। লড়াই করতে করতে এখন আমি ক্লান্ত। টি-টোয়েন্টি বিশ্বকাপ আমি খেলতে চাই। তবে বিশ্বকাপ শেষে দেশে ফিরে বোর্ডের সঙ্গে আলাপে বসব। আমার লক্ষ্য তাদের জানাব। যদি তাদের সঙ্গে মেলে, থাকব। তবে দ্রুতই আন্তর্জাতিক ক্রিকেট ছেড়ে দেব। বিশ্বকাপের পর শ্রীলংকার মাটিতে খেলেই আমি গুডবাই বলতে চাই।'

বাংলাদেশের বিপক্ষে তিন ওয়ানডের জন্য সোমবার দল ঘোষণার কথা আছে শ্রীলংকার। ওই দলে থাকতে পারেন বিশ্বকাপে উপেক্ষিত নিরোশান ডিকওয়েলা। এরই মধ্যে তার এবং থিসারা পেরেরার কানাডা লীগে খেলার অনুমতি আবেদন ফিরিয়ে দিয়েছে এসএলসি।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: [email protected] (প্রিন্ট), [email protected] (অনলাইন)