অনলাইন পত্রিকার সম্পাদকসহ ৪ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

১৯ জুলাই ২০১৯

দিনাজপুর প্রতিনিধি

মিথ্যা, মানহানীকর তথ্য প্রকাশ ও আইনশৃংখলা পরিস্থিতি অবনতি ঘটানোর চেষ্টার অভিযোগে দুটি অনলাইন পত্রিকার সম্পাদকসহ ৪ জনের বিরুদ্ধে দিনাজপুর কোতয়ালী থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের হয়েছে।

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) প্যাথলোজি অ্যন্ড প্যারাসাটোলজি বিভাগের চেয়ারম্যান ও ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সাইন্স অনুষদের ডিন অধ্যাপক ড. এস.এম হারুন-উর রশীদ বাদী হয়ে বৃহস্পতিবার রাতে এ মামলা দায়ের করেছেন। মামলা নং-৫২।

মামলায় অভিযুক্তরা হলেন- ক্যাম্পাসলাইভ ২৪ ডট কমের এডিটর ইন চিফ আজাহার মাহমুদ, ওই অনলাইন পত্রিকার হাবিপ্রবি প্রতিনিধি, বিডিগার্ডিয়ান ডট কমের সম্পাদক এবিএম চৌধুরী ও দিনাজপুর প্রতিনিধি রাইসুল মোমেন।

কোতয়ালী থানায় দায়ের করা এজাহারে অধ্যাপক ড. এস.এম হারুন-উর রশীদ উল্লেখ করেন, ওই দুটি অনলাইন পত্রিকা তাকে অপমান, অপদস্ত ও সম্মানহানী করার অভিপ্রায়ে মিথ্যা, ভিত্তিহীন, বানোয়াট খবর প্রকাশ করেছে। এজাহারে তিনি আরও উলেস্নখ করেন, জামায়াত-শিবিরের সঙ্গে আমার সম্পৃক্ততা আছে এবং প্রগতিশীল শিক্ষক ফোরামের ব্যানারে মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রী মনোনীত ভাইস চ্যান্সেলরের বিরুদ্ধে শিক্ষর্থীদের উস্কে দিয়ে বিভিন্ন ষঢ়যন্ত্র করে যাচ্ছি বলে মিথ্যা তথ্য প্রকাশ করা হয়েছে। যার কারণে বিদ্বেষ, অস্থিরতা, বিশৃংখলা সৃষ্টি হয়েছে এবং আইনশৃংখলা পরিস্থিতির অবনতি ঘটেছে।

এ বিষয়ে কোতয়ালী থানার পরিদর্শক (তদন্ত) বজলুর রশিদ জানান, এ বিষয়ে এজাহার পাওয়ার পর ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: [email protected] (প্রিন্ট), [email protected] (অনলাইন)