ভারতে চালকের ঘুমে বাস খাদে নিহত ২৯

০৯ জুলাই ২০১৯

সমকাল ডেস্ক

ভারতে দিল্লির কাছে যমুনা এক্সপ্রেসওয়েতে দুর্ঘটনার শিকার বাসটি এভাবে দুমড়েমুচড়ে যায়- এএফপি

ভারতের রাজধানী দিল্লির কাছে ছয় লেনের যমুনা এক্সপ্রেস সড়ক থেকে একটি যাত্রীবাহী বাস ছিটকে পড়ে ২৯ আরোহী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ২০ জন। তাদের হাসপাতালে চিকিৎসা চলছে। গতকাল সোমবার স্থানীয় সময় ভোর সাড়ে ৪টার দিকে বাসটি রাস্তা থেকে ছিটকে ১৫ ফুট নিচে ড্রেনে গিয়ে পড়লে দুর্ঘটনাটি ঘটে। বেঁচে যাওয়া যাত্রীরা জানান, চালকের চোখে ঘুম ছিল। ঝিমানির কারণে সে বাসের নিয়ন্ত্রণ হারায়। খবর এনডিটিভি ও বিবিসির।

পুলিশ জানিয়েছে, ৪৬ যাত্রী নিয়ে বাসটি লক্ষেষ্টৗ থেকে দিল্লি যাচ্ছিল, পথে ১৬৫ কিলোমিটার দীর্ঘ যমুনা এক্সপ্রেসওয়ে দিয়ে যাওয়ার সময় দুর্ঘটনায় পড়ে বাসটি। যমুনা এক্সপ্রেস সড়কটি উত্তর প্রদেশের নয়ডা থেকে আগ্রাকে সংযুক্ত করেছে।

বাস দুর্ঘটনায় শোক প্রকাশ করেছেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। হতাহতদের সব ধরনের সহায়তার ব্যবস্থা করতে কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন তিনি।

এক টুইটে উত্তর প্রদেশের পুলিশ জানায়, লক্ষেষ্টৗ থেকে দিল্লিগামী স্লিপার কোচ বিশিষ্ট একটি যাত্রীবাহী বাস যমুনা এক্সপ্রেসওয়েতে দুর্ঘটনায় পড়েছে। উদ্ধার কাজ চলছে।

বিভিন্ন প্রতিবেদনে জানা গেছে, আগ্রার কাছে বাসটি নিয়ন্ত্রণ হারানোর ঠিক আগে চালক ঘুমিয়ে পড়েছিলেন।

এক ভিডিওতে দেখা গেছে, সাদা রঙের বাসটি একটি বড় ড্রেনের মধ্যে পড়ে যাওয়ায় সেখান থেকে হতাহতদের বের করে আনার চেষ্টা চালিয়ে যাচ্ছে উদ্ধারকর্মীরা। বর্জ্য পানিবাহিত ড্র্রেনের মধ্যে বাসটি পড়ে যাওয়ায় সেখানে উদ্ধার তৎপরতা ব্যাহত হচ্ছে।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: [email protected] (প্রিন্ট), [email protected] (অনলাইন)