মুক্তবিহঙ্গের নাটক থেকে ৫০ হাজার টাকা অনুদান

০৩ জুলাই ২০১৯

আহসান রাজীব বুলবুল, কানাডা প্রতিনিধি

অটিজম সেন্টারকে অনুদানের চেক দেওয়া হচ্ছে

ঢাকায় অবস্থিত একটি অটিজম সেন্টারকে ৫০ হাজার টাকা অনুদান দিয়েছে কানাডাভিত্তিক ‘মুক্তবিহঙ্গ’। 

কানাডার আলবার্টা প্রদেশের ক্যালগেরিতে উদ্যমী ও সংস্কৃতিমনস্ক কিছু বাঙালি তরুণ-তরুণীদের নিয়ে মুক্তবিহঙ্গের পথ চলা শুরু। বাংলা সংস্কৃতির বিভিন্ন মাধ্যম নিয়ে চর্চা এবং এর মাধ্যমে বিভিন্ন সামাজিক ইস্যু নিয়ে জনসচেতনতা তৈরিই এর মূল উদ্দেশ্য।।

অটিজম নিয়ে সচেতনতা বৃদ্ধি করতে মুক্তবিহঙ্গ এ বছর 'অটিজম ক্যালগেরি' র সহযোগিতায় একটি সেমিনারের আয়োজন করে। সেইসঙ্গে অন্যান্য বছরের মতো এবারও নাটক মঞ্চস্থ করে। এই পরিবেশনা থেকে প্রাপ্ত সব অর্থ তারা অটিজম সেন্টারে দান করে। 

ঢাকায় মুক্তবিহঙ্গের প্রতিনিধি ডক্টর সুফিয়া ইসলাম 'অটিজম সেন্টার' কে ৫০ হাজার টাকার একটি চেক তুলে দেওয়ার সময় জানান, মুক্তবিহঙ্গকে অশেষ ধন্যবাদ এরকম একটি উদ্যোগ ন্ওেয়ার জন্য। সুদূর প্রবাস থেকেও বাংলাদেশের অটিস্টিক শিশুদের জন্য তাদের এই প্রয়াস সত্যিই হৃদয়স্পর্শী।

মুক্তবিহঙ্গের সহ-প্রতিষ্ঠাতা অভিজিৎ সাহা জানান, এরকম একটি উদ্যোগের সঙ্গে জড়িত থাকতে পেরে তিনি অত্যন্ত গর্বিত।

মুক্তবিহঙ্গের প্রতিষ্ঠাতা-পরিচালক জাহিদ হক জানান, আরো ভালো মানের নাটক প্রযোজনা এবং এর মাধ্যমে বিভিন্ন সামাজিক ইস্যুতে সচেতনতা তৈরির জন্য কাজ করবেন।


© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)