নিজের ছাপানো টাকা দিয়ে গাড়ি কিনতে গিয়ে ধরা!

২৪ জুলাই ২০১৯ | আপডেট: ২৪ জুলাই ২০১৯

অনলাইন ডেস্ক

শখ মেটাতে মানুষ কত কিছুই না করে। যে যেভাবে পারেন নিজের শখ মেটাতে আপ্রান চেষ্টা করেন। তবে জার্মানির এক তরুণী নিজের শখ মেটাতে এমন এক কাণ্ড করেছেন যার জন্য তাকে যেতে হয়েছে জেলে। 

জানা গেছে, সম্প্রতি জার্মানির কাইসেসালাউটারন শহরে একটি গাড়ির শোরুমে ২০ বছর বয়সী এক তরুণী গাড়ি দেখতে যান। সেখানে তিনি বেশ কয়েকটা গাড়ি দেখেন, পরীক্ষামূলকভাবে গাড়ি চালানও। এরপর ‘অডি এথ্রি ২০১৩’মডেলের একটি গাড়ি পছন্দ করেন। তারপর সোজা হাজির হন বিল কাউন্টারে। গাড়ি কেনার জন্য ব্যাগ থেকে ১৫ হাজার ইউরো বের করেন।টাকা দেখেই শোরুমের কর্মীরা বুঝতে পারেন ওগুলো নকল। শোরুমের কর্মীরা প্রথমে ভেবেছিলেন ওই নারী হয়তো মজা করার জন্য টাকাগুলো বের করেছেন। এ বিষয়ে প্রশ্নও করেন তাকে। কিন্তু ওই তরুণীর উত্তর অসংলগ্ন লাগায় তারা ফোন দেন পুলিশে। তারা বুঝতে পারেন নকল নোটগুলি দিয়েই ওই নারী গাড়ি কেনার পরিকল্পনা করেছিলেন। ওই গাড়ির শোরুম থেকেই গ্রেপ্তার করা হয় ওই তরুণীকে।

তদন্তের স্বার্থে ওই নারীর অ্যাপার্টমেন্টে তল্লাশি করেছে পুলিশ। সেখান থেকে একটা প্রিন্টার উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে, ওই প্রিন্টারেই নকল নোটগুলি ছাপানো হয়েছে। উল্লেখ্য, জার্মানির আইন অনুযায়ী এককভাবে জালনোট ছাপানোর জন্য সর্বনিম্ন তার তিন মাসের কারাদণ্ড হতে পারে। সূত্র : এনডিটিভি


© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)