ধর্ষণ বন্ধের দাবি

রাবিতে শিক্ষক শিক্ষার্থীদের মানববন্ধন

১২ জুলাই ২০১৯

রাবি প্রতিনিধি

"অভিধান থেকে 'ধর্ষণ' শব্দটি মুছে যাক" এই স্লোগানে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মানববন্ধন কর্মসূচি পালন করেছেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্রনাথ ঠাকুর একাডেমিক ভবনের সামনে তারা এ কর্মসূচি পালন করেন।

মানববন্ধনে বিভাগের অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে বলেন, 'আজকে আমরা যে নৈতিক অবক্ষয় দেখছি এটা কিন্তু পরম্পরায় চলছে। দীর্ঘ সময় আমাদের যে বিচারহীনতার সংস্কৃতি, তারই ফলে পরিলক্ষিত হচ্ছে যেখানে-সেখানে শিশু থেকে শুরু করে বয়স্ক নারীকেও ধর্ষণ করার চিত্র। সম্প্রতি আমরা লক্ষ্য করছি নুসরাত হত্যাকাণ্ডসহ অন্যান্য আলোচিত হত্যাকাণ্ডের সঙ্গে ধর্ষণ জড়িত। এ ব্যাপারে রাষ্ট্র হয়তো তাৎক্ষণিক কিছু ব্যবস্থা নিচ্ছে। এ কাজটি যদি আজ থেকে ১৫-২০ বছর আগে শুরু হতো, দোষীরা বিচারের আওতায় আসছে কি-না? তাদের শাস্তি হচ্ছে কি-না? তা যদি রাষ্ট্র নিশ্চিত করত তাহলে আজকের এ নৈতিক অবক্ষয় দেখতে হতো না। এ থেকে মুক্তি পেতে আমাদের আগে সোচ্চার হতে হবে।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)