বাংলাদেশ থেকে আবারও কর্মী নেবে মালয়েশিয়া

১৬ জুলাই ১৯ । ০০:০০

সমকাল ডেস্ক

দু-এক মাসের মধ্যে বাংলাদেশ থেকে কর্মী নেওয়ার ওপর স্থগিতাদেশ প্রত্যাহার করে নিতে পারে মালয়েশিয়া। গতকাল সোমবার আন্তর্জাতিক প্লান্টারস কনফারেন্স উদ্বোধন শেষে সাংবাদিকদের এ তথ্য জানান দেশটির মানবসম্পদমন্ত্রী এম কুলাসেগারান। খবর স্টার অনলাইনের।

কুলাসেগারান বলেন, 'বাংলাদেশ থেকে কর্মী আনা আবার চালু করতে স্থগিতাদেশটির পর্যালোচনা চূড়ান্ত পর্যায়ে আছে। আশা করি দু-এক মাসের মধ্যে এ বিষয়ে আমরা সিদ্ধান্ত নিতে পারব।'

বাংলাদেশি শ্রমিকদের ওপর নিষেধাজ্ঞা আরোপ করায় মালয়েশিয়ার বেশ কয়েকটি শিল্পখাত ক্ষতির মুখে পড়েছে। বিশেষ করে দেশটির চাষাবাদ ও নির্মাণ খাতে শ্রমিক সংকট দেখা দিয়েছে। স্থগিতাদেশ তুলে নেওয়া হলে খাতগুলোতে শ্রমিক সংকট অনেকাংশে দূর হবে।

২০১৮ সালের ১ সেপ্টেম্বর মালয়েশিয়া বাংলাদেশি শ্রমিকদের জন্য 'ফরেইন ওয়ার্কার অ্যাপলিকেশন সিস্টেম' স্থগিত করে। গত সপ্তাহে বাংলাদেশের বর্তমান প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ কুয়ালালামপুরে বলেন, আগামী মাসে নতুন নিয়োগ প্রক্রিয়ার বিষয়ে মালয়েশিয়ার সঙ্গে সমঝোতায় পৌঁছানো যাবে বলে আশা করা হচ্ছে। নতুন নিয়োগ প্রক্রিয়া অনেক বেশি স্বচ্ছ হবে বলেও আশ্বস্ত করেন তিনি।

© সমকাল ২০০৫ - ২০২১

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com