কোরভিশন‘র ব্যতিক্রমী উদ্যোক্তা মেলা

০৭ জুলাই ২০১৯

নিউইয়র্ক প্রতিনিধি

নিউইয়র্কে বাংলাদেশি স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান কোরভিশন এবং এ্যাসেম্বলিওম্যান ক্যাটেলিনা ক্রুজের উদ্যোগে ভিন্নধর্মী এক উদ্যোক্তা মেলা অনুষ্ঠিত হল গত ২৮ জুন।

ওইদিন দুপুর ২টা থেকে ৬টা পর্যন্ত জ্যাকসন হাইটসের ডাইভার্সিসিট প্লাজায় এ মেলা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশিসহ দক্ষিণ এশীয় কমিউনিটির কাছে সিটির বিভিন্ন প্রতিষ্ঠান ও অন্যান্য বিষয়ে উপকারী তথ্য দিতে এই মেলার আয়োজন করা হয়।

নিউইয়র্ক শহরের গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের মধ্যে মেলায অংশ নেয়- ইউএস স্মল বিজনেস এডমিনিস্ট্রেশন, ইউনি ন্যাশন, নিউইয়র্ক সিটি সোসাল সার্ভিস ডিপার্টমেন্ট, নিউইয়র্ক সিটির কার লিমোজিন কমিশন, বিজনেস সেন্টার ফর নিউ আমেরিকান, নিউআয়র্ক সিটির থ্রিবি এবং নিউইয়র্ক সিটির ডিপার্টমেন্ট অব হাউজিং প্রিজারভেশন এন্ড ডেভেলপমেন্ট দপ্তর।

কোরভিশনের এক্সিকিউটিভ ডিরেক্টর নাজ ইসলামের পরিচালনায় মেলায় বক্তব্য রাখেন- এ্যাসেম্বলিওমান ক্যাটেলিনা ক্রুজ, ইউএস স্মল বিজনেস এডমিনিস্ট্রেশনের ইকোমিক ডেভেলপমেন্ট স্পেশালিস্ট ম্যান লি কু লিন, থ্রিব এনওয়াইসির পাবলিক হেলথ এডিক্টর আরসালান রহমান, বিসিএনএ’র ম্যানেজার তেসরিং গুরাং, ট্যাক্সি লিমোজিন কমিশনের এক্সটেন্টাল এ্যাফেয়াস ডিভিশনের আউটরির্চ প্রতিনিধি, ডিপার্টমেন্ট অব স্যোসাল সার্ভিসের কম্যুনিটি এনগেইজমেন্ট লিয়াজন মার্টিজা কর্টেজা, উইনি ন্যাশনের সেমস ওয়াহেদ চৌধুরী, হাইজিং ডিপার্টমেন্টের ল্যাটিশিয়া এবং ক্যাটেলিনা ক্রুজের প্রতিনিধি সোনিয়া প্রমুখ।

মেলায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কোরভিশনের প্রতিষ্ঠাতা মোস্তাফিজুর রহমান, ফাউন্ডেশনের ব্যবস্থাপক জুলিয়া মোরান্তে, কো-অর্ডিনেটর আবুল এন জোয়ার্দার ও কন্সালটেন্ট আব্দুস সবুর।

ক্যাটেলিনা ক্রুজ এই ধরনের সেবামূলক মেলার আয়োজনের জন্য কোরভিশনকে ধন্যবাদ জানিয়ে বলেন, কোরভিশন দীর্ঘদিন ধরেই প্রবাসী বাংলাদেশীদের বিভিন্ন ধরনের সেবা দিয়ে আসছে। আমিও তাদের সাথে সম্পৃক্ত।

তিনি বলেন, আমরা ইমিগ্র্যান্ট কম্যুনিটির পাশে আছি এবং থাকবো। ছোট ব্যবসা করে সাবলম্বী হওয়ার জন্য কোরভিশনের মাধ্যমে সিটির বিভিন্ন প্রতিষ্ঠান থেকে লোনের ব্যবস্থা করে দিচ্ছে। আমি সব সময় ইমিগ্র্যান্ট কম্যুনিটির পাশে রয়েছি এবং থাকবো। আমরা অফিস সব সময় আপনাদের জন্য খোলা রয়েছে।

অন্যান্য বক্তারাও কিভাবে লোন পাওয়া যেতে পারে, কীভাবে সিটির বাসা পাওয়া যেতে পারে, বৃদ্ধারা কীভাবে সিটির অনুদান পেতে পারে, টিএলসির সুবিধা পেতে পারে এবং সামাজিক কাজে সহযোগিতা পেতে পারেন তা তুলে ধরেন। মেলায় দশনার্থীরা উপস্থিত হয়ে বিভিন্ন স্টল ঘুরে ঘুরে দেখেন এবং প্রতিনিধিদের সাথে কথা বলেন।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)