ক্রিকেটে বাংলাদেশ দল অনেক উন্নতি করেছে: প্রধানমন্ত্রী

০৮ জুলাই ২০১৯

সমকাল প্রতিবেদক

ফেসবুক থেকে নেওয়া ছবি

ক্রিকেট বিশ্বকাপে বাংলাদেশ দলের খেলার প্রশংসা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দল অনেক উন্নতি করেছে।

সোমবার বিকেলে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে পাঁচ দিনের চীন সফর নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

বাংলাদেশ দলের প্রশংসা করে শেখ হাসিনা বলেন, বাংলাদেশ দল অনেক উন্নতি করেছে। আমি আমার খেলোয়াড়দের ধন্যবাদ দিই। আমি কখনই খেলোয়াড়দের নিরুৎসাহিত করি না।

তিনি বলেন, চীনে বসে সরকারি কাজ করার পাশাপাশি আমি খেলা দেখেছি। মাঠে কী সবাই খুব খারাপ খেলেছে? খেলেনি।

সরকারপ্রধান বলেন, বিভিন্ন নামি-দামি দলের জাঁদরেল সব খেলোয়াড়দেরকে তারা মাঠে মোকাবেলা করেছে। ৩৮২ রানের লক্ষ্য তাড়া করে ৩৩৩ রান তোলাটা মোটেও সহজ না।

পাঁচ দিনের দ্বিপক্ষীয় সরকারি সফরে গত ১ জুলাই চীনের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২ জুলাই ডালিয়ান শহরে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের গ্রীষ্মকালীন সভার উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেন তিনি।

৪ জুলাই চীনের বেইজিংয়ে প্রধানমন্ত্রী লি কেকিয়াংয়ের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে রোহিঙ্গা সংকট ছাড়াও বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন শেখ হাসিনা। বৈঠক শেষে দু'দেশ পাঁচটি চুক্তি, তিনটি সমঝোতা ও একটি লেটার অব এক্সচেঞ্জে সই করে।

৫ জুলাই চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের সঙ্গে বৈঠক ও তার দেওয়া নৈশভোজেও অংশ নেন প্রধানমন্ত্রী। সফর শেষে গত শনিবার দুপুরে দেশে ফেরেন তিনি।
 

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)