বরিশালে বিএনপির বিভাগীয় সমাবেশ এ মাসে

০৮ জুলাই ২০১৯

বরিশাল ব্যুরো

চলতি মাসের তৃতীয় সপ্তাহে বরিশালে বিভাগীয় সমাবেশ করার পরিকল্পনা করছে বিএনপি। ১৮ থেকে ২০ জুলাইয়ের মধ্যে যে কোনো একদিন তারা এ সমাবেশ করবেন। শনিবার রাতে বরিশালে দলের এক সভায় এ বিষয়ে প্রাথমিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  মঙ্গলবার ঢাকায় পরবর্তী সভায় তা চূড়ান্ত করা হবে।

বিএনপির দায়িত্বশীল একটি সূত্র জানায়, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তিসহ হতাশ ও ঝিমিয়ে পড়া তৃণমূল নেতাকর্মীদের দলীয় কার্যক্রমে সক্রিয় করতে এ বিভাগীয় সমাবেশ করবে বিএনপি। এ সমাবেশের প্রস্তুতি হিসেবে শনিবার রাতে নগরীর অশ্বিনী কুমার হল সংলগ্ন বিএনপি কার্যালয়ে বৈঠক করেন স্থানীয় নেতারা। বিভাগের ছয় জেলা এবং বরিশাল মহানগর শাখার সভাপতি ও সাধারণ সম্পাদকরা সভায় অংশ নেন। 

এতে প্রধান অতিথি ছিলেন দলের যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর সভাপতি মজিবর রহমান সরোয়ার।

সভায় সভাপতিত্ব করেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (বরিশাল বিভাগ) বিলকিস আক্তার জাহান শিরিন। তিনি সমকালকে বলেন, ১৮, ১৯ ও ২০ জুলাইয়ের যে কোনো একদিন সমাবেশ করা হবে বলে শনিবার রাতের সভায় সিদ্ধান্ত হয়েছে। মঙ্গলবার ঢাকায় কেন্দ্রীয় কমিটিতে থাকা বরিশাল বিভাগের নেতাদের নিয়ে সভা করা হবে। 

এ সভায় চূড়ান্ত তারিখ নির্ধারণ করা হবে। শিরিন বলেন, দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বা স্থায়ী কমিটির সিনিয়র কোনো নেতা বিভাগীয় সমাবেশে প্রধান অতিথি থাকবেন।

নগর বিএনপির যুগ্ম সম্পাদক আনোয়ারুল হক তারিন জানান, দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বর্তমান সংসদ বাতিল করে পুনর্নির্বাচনের দাবিসহ নেতাকর্মীদের দলীয় কার্যক্রমে আরও সক্রিয় করতে বিভাগীয় সমাবেশ করা হবে। সমাবেশে বিপুল জনসমাগম হবে বলে আশা করা হচ্ছে। তাই জনদূর্ভোগ এড়াতে নগরীর ঈদগাহ মাঠ বা সুবিধাজনক স্থানে সমাবেশ করার অনুমতি চাওয়া হবে।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)