নিষেধাজ্ঞা আরোপ করা তিন সড়কে আবারও রিকশা চলাচল শুরু

১২ জুলাই ২০১৯

সমকাল প্রতিবেদক

ফাইল ছবি

রিকশা চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা রাজধানীর তিন সড়কে আবারও শুরু হয়েছে রিকশা চলাচল।

বৃহস্পতিবার তিনটি সড়কেই বিগত সময়ের মতো রিকশা চলতে দেখা গেছে। সিটি করপোরেশন বা ট্রাফিক পুলিশের সদস্যরাও কোনো বাধা দেননি। স্বাভাবিকভাবে রিকশা চলতে দেওয়ায় রিকশাচালক-মালিকরাও কোনো আন্দোলনে যাননি।

রিকশা-ভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি মমতাজ উদ্দিন সমকালকে বলেন, বৃহস্পতিবার বিকেল ৩টায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়রের সঙ্গে বৈঠক হওয়ার কথা ছিল। কিন্তু বৈঠকটি হয়নি। পরে হবে। রিকশাচালক ও মালিকরা গতকাল রাজপথে নামেননি। কারণ ওই সড়কগুলোতে রিকশা চলতে দিয়েছে ট্রাফিক পুলিশ।

সড়ক তিনটি ঘুরে দেখা গেছে, গাবতলী থেকে আজিমপুর পর্যন্ত সড়কের কয়েকটি পয়েন্ট ছাড়া প্রায় সব জায়গাতেই রিকশা চলছে। একই চিত্র দেখা গেছে সায়েন্স ল্যাবরেটরি থেকে শাহবাগ সড়কেও। কুড়িল থেকে রামপুরা হয়ে সায়েদাবাদ সড়কেও রিকশা চলছে। 

দায়িত্বরত ট্রাফিক পুলিশ সদস্যরা জানিয়েছেন, তাদের রিকশা চলাচলে বাধা দিতে নিষেধ করা হয়েছে। 

উভয় সিটি করপোরেশনের দায়িত্বশীল কর্মকর্তারা নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছেন, আন্দোলন চাঙ্গা হওয়ার প্রেক্ষাপটে রিকশা চলাচলে শিথিলতা আরোপ করা হয়েছে। তবে ওই তিনটি সড়কে রিকশা চলাচল করতে দেওয়া হবে না।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)