‘নতুন সিনেমার শুটিং শেষ’

১২ জুলাই ২০১৯ | আপডেট: ১২ জুলাই ২০১৯

সমু প্রীতম

অভিনেত্রী স্বাগতা

স্বাগতা। মডেল ও অভিনেত্রী। বাংলাভিশনে প্রচার হচ্ছে তার উপস্থাপনায় চলচ্চিত্রবিষয়ক অনুষ্ঠান 'সোনালি দিনের রূপালি গল্প'। এ অনুষ্ঠান ও অন্যান্য প্রসঙ্গে কথা হলো তার সঙ্গে-

দীর্ঘদিন ধরে 'সোনালি দিনের রূপালি গল্প' অনুষ্ঠানটি উপস্থাপনা করছেন। এ অনুষ্ঠান নিয়ে দর্শক প্রতিক্রিয়া জানার সুযোগ হয়েছে কি-না?

সরাসরি সেভাবে দর্শকের কাছ থেকে অনুষ্ঠান সম্পর্কে প্রতিক্রিয়া জানার সুযোগ হয়নি। তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে অনুষ্ঠানটি ভালো লেগেছে বলে অনেকেই জানিয়েছেন। কিন্তু সত্যি বলতে অনুষ্ঠানটি কতটা জনপ্রিয়তা পাবে তা ভেবে উপস্থাপনা করিনি। শুরুর দিকে আমার ভাবনা ছিল, এ অনুষ্ঠানের মাধ্যমে দেশের চলচ্চিত্র সম্পর্কে অনেক নতুন কিছু জানতে পারব। পরে আস্তে আস্তে শুধু এ দেশের ছবি নয়, পৃথিবীর বিভিন্ন দেশের চলচ্চিত্র সম্পর্কে জানতে পারছি। অনুষ্ঠানে চলচ্চিত্র নির্মাণের পাশাপাশি ছবির নানা বিষয়ে কথা বলা হয়। যেহেতু নিজেও চলচ্চিত্র বিষয়ে পড়াশোনা করছি, ফলে অনুষ্ঠানটি নিজেও দারুণ উপভোগ করছি।

ইদানীং অভিনয়ের চেয়ে উপস্থাপনাকে প্রাধান্য দেওয়ার কারণ কী?

আসলে ভালো লাগা থেকেই উপস্থাপনা করছি। কারণ এখন বেশিরভাগ নাটকে ভালো গল্প ও চরিত্রের সংকট রয়েছে। তাই একটু বাছ-বিচার করে কাজ করছি। তাছাড়া সাম্প্রতিক সময়ে বিটিভিতে ছায়াছন্দ, এটিএন বাংলায় রান্নার অনুষ্ঠান, এশিয়ান টিভিতে সঙ্গীতানুষ্ঠান, এনটিভিতে লাফটার শো, বাংলাভিশনে সিনেমাবিষয়ক অনুষ্ঠান উপস্থাপনা করে সাড়াও পেয়েছি। সেজন্য উপস্থাপনা থেকে সরে আসতে চাচ্ছি না। তবে এটা ঠিক, মানসম্মত অনুষ্ঠান ছাড়া উপস্থাপনা করব না।

আবারও নতুন চলচ্চিত্রে অভিনয় করলেন। এটি কবে মুক্তি পাবে?

হ্যাঁ, প্রায় ছয় বছর পর আবার সিনেমায় অভিনয় করছি। এর নাম 'মানুষের বাগান'। পরিচালনা করছেন নূরুল আলম আতিক। এরই মধ্যে সিনেমার শুটিং শেষ হয়েছে। দর্শক অসাধারণ একটি গল্প খুঁজে পাবেন এই সিনেমায়। কিন্তু গল্প কী নিয়ে, আর কে অভিনয় করছেন- সে বিষয়ে এখনই কিছু বলতে চাই না। 

ঈদের কাজ শুরু করেছেন?

কয়েকদিন আগে মাতিয়া বানু শুকুর পরিচালনায় মৌনব্রত নামে একটি নাটকের কাজ শেষ করলাম। এতে আমার বিপরীতে আফরান নিশোকে দেখা যাবে। এ ছাড়া কিছুদিনের মধ্যে আরও বেশ কয়েকটি নাটকের শুটিং শুরু হবে। এর পাশাপাশি ঈদের জন্য বেশ কয়েকটি চ্যানেল থেকে অনুষ্ঠান উপস্থাপনা করার প্রস্তাব পেয়েছি।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)