উ. কোরিয়ার আরও দুটি ক্ষেপণাস্ত্রের পরীক্ষা

১১ আগস্ট ২০১৯ | Updated ১১ আগস্ট ২০১৯

সমকাল ডেস্ক

আরও দুটি ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া। গতকাল শনিবার উত্তর কোরিয়ার পূর্বাঞ্চলীয় শহর হ্যামহাং থেকে জাপান সাগরে দুটি ব্যালাস্টিক ক্ষেপণাস্ত্র ছোড়া হয় বলে জানিয়েছে দক্ষিণ কোরিয়া। সিউল বলেছে, ওই ক্ষেপণাস্ত্র দুটি সম্ভবত স্বল্পপাল্লার। গত কয়েক সপ্তাহে পঞ্চমবারের মতো ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালাল উত্তর কোরিয়া। খবর বিবিসির। এই ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালানোর একদিন আগে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানিয়েছিলেন, তিনি উত্তর কোরিয়ার শীর্ষ নেতা কিম জং উনের কাছ থেকে একটি 'চমৎকার চিঠি' পেয়েছেন। তিনি আরও জানিয়েছিলেন, আসন্ন যুক্তরাষ্ট্র-দক্ষিণ কোরিয়া সামরিক মহড়া নিয়ে বেশ অসন্তুষ্ট কিম।

দক্ষিণ কোরিয়ার সামরিক বাহিনী জানায়, শনিবার স্থানীয় সময় ভোর ৫টা ৩৪ ও ৫টা ৫০ মিনিটে ক্ষেপণাস্ত্র দুটির পরীক্ষা চালায় পিয়ংইয়ং। ক্ষেপণাস্ত্রগুলো হ্যামগিয়ং প্রদেশের হ্যামহাং থেকে কোরীয় উপদ্বীপের পূর্বে জাপান সাগরের দিকে ছোড়া হয়।

© সমকাল 2005 - 2019

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭ (প্রিন্ট পত্রিকা), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) । ইমেইল: [email protected]