‘দেবী মানের কাছাকাছি ছবির অফার পাইনি’

৩১ আগস্ট ২০১৯ | আপডেট: ৩১ আগস্ট ২০১৯

বিনোদন প্রতিবেদক

শবনম ফারিয়া। মডেল ও অভিনেত্রী। এনটিভিতে প্রচার হচ্ছে তার অভিনীত ধারাবাহিক নাটক 'ফ্যামিলি ক্রাইসিস'। এ নাটক, বর্তমান ব্যস্ততা ও অন্যান্য প্রসঙ্গে কথা হয় তার সঙ্গে-

'ফ্যামিলি ক্রাইসিস' নাটকে আপনার অভিনীত রুমা চরিত্রটি নিয়ে দর্শকরা কে কী বলছেন, তা জানার কখনও সুযোগ হয়েছে?

অবশ্যই। তবে শুধু নাটকে আমার অভিনীত চরিত্র রুমাকে নিয়েই নয়, অন্যান্য চরিত্র নিয়েও দর্শকের নানারকম ইতিবাচক মন্তব্য শুনতে পাই। এখন পর্যন্ত পরিবারের কোনো দায়-দায়িত্ব নেই তার ওপর। সামনে হয়তো পরিবারের বড় দায়িত্ব চলে আসবে। এই নাটকের চরিত্রগুলোয় চেনাজানা মানুষের ছায়া খুঁজে পেয়েছেন বলেও অনেকে জানিয়েছেন। দর্শকের এই ভালো লাগার পেছনে আমার সহশিল্পীদের পাশাপাশি নির্মাতা মোস্তফা কামাল রাজেরও অবদান আছে।

অনেকদিন ধরেই ধারাবাহিকটি প্রচার হচ্ছে। কী কারণে এটি দর্শক আগ্রহ ধরে রাখতে পেরেছে বলে মনে করেন?

প্রথমত ধারাবাহিকটির গল্প পারিবারিক আবহে নির্মিত হয়েছে। কারণ এখন পারিবারিক গল্পে নাটক নির্মাণ কম হয়। তাছাড়া পারিবারিক টানাপড়েন নিয়ে এটি নির্মিত হলেও এর গল্পে বৈচিত্র্য রয়েছে। নির্মাতা প্রতিটি পর্বে ভিন্নভাবে গল্প উপস্থাপনের চেষ্টা করেছেন। তাছাড়া নির্দিষ্ট কোনো চরিত্রকে কেন্দ্র করে নাটকের কাহিনী আবর্তিত হয়নি। প্রতিটি চরিত্রই নাটকটিতে সমান গুরুত্বপূর্ণ। তাই এটি দর্শক আগ্রহ ধরে রাখতে পারছে বলে মনে করি। 

'ফ্যামিলি অ্যালবাম' ধারাবাহিকের কাজ কতদূর এগোল?

এর দৃশ্যধারণ শেষের পথে। ধারাবাহিকটি পরিচালনা করেছেন ইমরাউল রাফাত। গল্পটি বেশ মজার। নাটকে আমরা তিন বোন, এক ভাই। আমার চরিত্রের নাম সানজানা। বাকি দুই বোনের নাম ফারজানা ও তামান্না। এ নাটকে আমরা প্রত্যেকে হৈ-হুল্লোড় করে কাজ করি। দর্শকরা নাটকটি উপভোগ করবেন বলে আশা করছি।

নতুন ছবি নিয়ে কোনো পরিকল্পনা আছে?

প্রথম ছবি দিয়েই দর্শকের ভালোবাসা পেয়েছি। ছবিটি দেখে দর্শক যে ভালোবাসার বহিঃপ্রকাশ আমার প্রতি দেখিয়েছেন, তা আগামীতে কাজের ব্যাপারে অনেক সতর্ক করে তুলেছে। তাই আগামীতে বুঝেশুনেই কাজ করতে চাই। যে জন্য নতুন ছবিতে অভিনয়ে একটু সময় নিচ্ছি। দেবী মানের কাছাকাছি ছবির অফার পাইনি। ভালো ছবি না হলে কাজ করার ইচ্ছা নেই। আশা করছি, আবারও ভালো ছবির ঘোষণা নিয়েই ফিরব।

অন্যান্য ব্যস্ততা কী নিয়ে?

ধারাবাহিকের পাশাপাশি বেশ কয়েকটি খণ্ড নাটকের কাজ করছি। আমার কাজের তালিকা বড় নয়; কারণ এক নাগাড়ে বেশি কাজ কখনোই করতে চাই না। যা করব সেটার প্রতি নিজের ভালো লাগা এবং দায়িত্ববোধ থাকতে হবে- এটাই আমি বিশ্বাস করি।

পান্ডুলিপি নির্বাচনের ক্ষেত্রে কোন বিষয়টিতে গুরুত্ব দেন?

পান্ডুলিপি নির্বাচনের ক্ষেত্রে সবসময় গল্প ও চরিত্রের গভীরতার দিকে বেশি জোর দিই। যে কারণে গৎবাঁধা নাটকে সাধারণত আমাকে দেখা যায় না। কোনো কাজে যদি নিজে তৃপ্তি না পাই, তাহলে দর্শকও যে সেই কাজটি পছন্দ করবেন না। 

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)