সাভারে নকল ডিটারজেন্ট কারখানা সিলগালা

৪২ লাখ টাকা জরিমানা

২৬ আগস্ট ১৯ । ০০:০০

নিজস্ব প্রতিবেদক, সাভার

সাভারে বিএসটিআইর নাম ব্যবহার করে বিভিন্ন নামিদামি ব্র্যান্ডের মোড়ক নকল করে অনুমোদনহীন ডিটারজেন্ট ও কসমেটিক সামগ্রী প্রস্তুত, বাজারজাত করাসহ নানা অনিয়মের অভিযোগে একটি কারখানা সিলগালা করে দিয়েছে র‌্যাব। রোববার র‌্যাব-৪- এর নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দিনের নেতৃত্বে সাভারের হেমায়েতপুর এলাকার চলন্তিকা হাউজিংয়ে অবস্থিত উদয় টয়লেট্রিজ অ্যান্ড কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কারখানায় অভিযান চালিয়ে তা সিলগালা করা হয়। এ সময় কারখানাটি থেকে বিপুল পরিমাণ নিম্নমানের ডিটারজেন্ট জব্দ করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এ ছাড়া প্রতিষ্ঠানটিকে এসব অনিয়মের কারণে ৪২ লাখ টাকা জরিমানা এবং পরিচালক লালন উদ্দিনকে এক বছরের কারাদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দিন আহম্মেদ।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দিন জানান, উদয় টয়লেট্রিজ অ্যান্ড কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ নামের প্রতিষ্ঠানটি দীর্ঘদিন ধরে বিএসটিআইর অনুমোদন না নিয়ে বিভিন্ন ধরনের নকল ডিটারজেন্ট তৈরি ও বাজারজাত করে আসছিল।

© সমকাল ২০০৫ - ২০২২

ভারপ্রাপ্ত সম্পাদক : মোজাম্মেল হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ | ই-মেইল: samakalad@gmail.com