বাংলাদেশ ১০ বছর ধরে প্রবৃদ্ধিতে শীর্ষে: অর্থমন্ত্রী

০২ সেপ্টেম্বর ২০১৯

অনলাইন ডেস্ক

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল

চলতি মূল্য পদ্ধতিতে (কারেন্ট প্রাইস মেথড) ২০০৯ সাল থেকে বিগত ১০ বছর ধরে বাংলাদেশ প্রবৃদ্ধিতে বিশ্বে শীর্ষ স্থানে রয়েছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

অর্থ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সোমবার রাজধানীর সচিবালয়ে মন্ত্রিপরিষদের সাপ্তাহিক নিয়মিত বৈঠকে অর্থমন্ত্রী এ তথ্য জানিয়েছেন। খবর বাসসের।

গত ২৯ আগস্ট প্রকাশিত ‘স্পেকটেটর ইনডেক্স’ শীর্ষক এক প্রতিবেদনে বিশ্বের শীর্ষ ২৬টি জিডিপি স্থান অধিকারকারী দেশের পারফরমেন্স তুলে ধরা হয়।

প্রতিবেদন অনুযায়ী, বাংলাদেশ ১৮৮ শতাংশ , চীন ১৭৭, ভারত ১৭৭, ইন্দোনেশিয়া ৯০, মালয়েশিয়া ৭৮, অস্ট্রেলিয়া ৪১ ও ব্রাজিল ১৭ শতাংশ জিডিপি অর্জন করেছে।

মন্ত্রিসভা বৈঠকে এই অসামান্য সাফল্যের জন্য গোটা দেশবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে কামাল বলেন, বাংলাদেশ সামনে এগিয়ে যাচ্ছে এবং এই অগ্রযাত্রা অব্যাহত থাকবে।

এসময় অর্থমন্ত্রী আশা প্রকাশ করেন, বাংলাদেশ বৈশ্বিক অর্থনৈতিক অঙ্গনে শিগগিরই জোরালো উদাহরণ স্থাপন করতে যাচ্ছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণ ও গতিশীল দিকনির্দেশনায় অর্থনীতিতে আরও ব্যাপক সাফল্য অর্জনের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ‘সোনার বাংলা’ গড়ে তোলা সম্ভব।


© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)