রিফাত হত্যা: অভিযোগপত্র আদালতে গ্রহণ, ৯ জনের বিরুদ্ধে পরোয়ানা

১৮ সেপ্টেম্বর ২০১৯

বরগুনা প্রতিনিধি

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার চার্জশিট আমলে নিয়েছেন আদালত।

বুধবার শুনানি শেষে বরগুনার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত চার্জশিট গ্রহণ করেন। এ সময় চার্জশিটভুক্ত পলাতক ৯ আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানাও জারি করেন আদালত। এ মামলার চার্জ গঠনের জন্য আগামী ৩ অক্টোবর দিন ধার্য করে আদালত সব অভিযুক্তকে হাজির করার নির্দেশ দিয়েছেন।

পূর্বনির্ধারিত তারিখ অনুযায়ী বুধবার সকালে বরগুনা জেলা কারাগারে থাকা (প্রাপ্তবয়স্ক) সাত আসামিকে আদালতে হাজির করে পুলিশ। অন্যদিকে নিহতের স্ত্রী জামিনে থাকা আয়শা সিদ্দিকা মিন্নিকে তার বাবা মোজাম্মেল হোসেন কিশোর এবং বরগুনা জেলা ও দায়রা জজ আদালত থেকে জামিনে থাকা ২৪ নম্বর আসামি আরিয়ান হোসেন শ্রাবণকেও হাজির করা হয়।

মামলার বাদীপক্ষের আইনজীবী এম মজিবুল হক কিচলু বলেন, শুনানি শেষে বিচারক মোহাম্মদ সিরাজুল ইসলাম গাজী রিফাত হত্যা মামলার অভিযোগপত্র গ্রহণ করেছেন।

তিনি আরও বলেন, এ মামলায় অভিযুক্ত মো. সাগর, আল কাইউম ওরফে রাব্বি আকন, মোহাইমিনুল ইসলাম সিফাত, রেজোয়ান আলী খান ওরফে টিকটক হৃদয়, মো. হাসান ও রাফিউল ইসলাম রাব্বির জামিনের আবেদন করা হয়। আদালত শুনানি শেষে জামিন আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এ বিষয়ে মিন্নির আইনজীবী মাহবুবুল বারী আসলাম বলেন, রিফাত হত্যা মামলায় অভিযুক্ত সবার বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ করেছেন আদালত। তাদের মধ্যে প্রাপ্তবয়স্ক অভিযুক্তদের বিরুদ্ধে দণ্ডবিধি ৩০২, ৩৪, ১৩৯, ১২০ (বি-১) ধারায় অভিযোগ গ্রহণ করা হয়েছে। এ ছাড়া এ মামলায় শিশু ও কিশোর অভিযুক্তদের অভিযোগ আমলে নিয়ে সে আদেশ শিশু আদালতে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।

রিফাত হত্যা মামলায় ২৪ জনকে অভিযুক্ত করে গত ১ সেপ্টেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেছেন মামলার তদন্তকারী কর্মকর্তা ও বরগুনা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) হুমায়ূন কবির। তাদের ১৫ জনকে আগেই গ্রেফতার করেছে পুলিশ। মামলার প্রধান অভিযুক্ত নয়ন বন্ড পুলিশের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' নিহত হয়েছে।

অন্যদিকে মামলায় চার্জশিটভুক্ত মো. মুছা, মোহাইমিনুল ইসলাম সিফাত, মো. হাসান, কিশোর অভিযুক্ত মো. আবদুল্লাহ ওরফে রায়হান, মো. সাইয়েদ মারুফ বিল্লাহ ওরফে মহিবুল্লাহ, মারুফ মল্লিক, প্রিন্স মোল্লা, রাকিবুল হাসান রিফাত হাওলাদার ও মো. নাইম পলাতক রয়েছে।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)