শিমুল বিশ্বাসের পাসপোর্ট নিয়ে আদেশ স্থগিত

২৩ সেপ্টেম্বর ২০১৯

সমকাল প্রতিবেদক

শিমুল বিশ্বাস -ফাইল ছবি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাসকে নতুন পাসপোর্ট দেওয়ার বিষয়ে হাইকোর্টের আদেশ স্থগিত করা হয়েছে। সোমবার আপিল বিভাগের চেম্বার আদালতের বিচারপতি মো. নুরুজ্জামান রাষ্ট্রপক্ষের আবেদনের প্রেক্ষিতে এই আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার। তিনি আদেশের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

মামলার বিবরণে জানা যায়, শিমুল বিশ্বাস তার পাসপোর্ট হারিয়ে যাওয়ার পর পাবনা আঞ্চলিক পাসপোর্ট অফিসে নতুন পাসপোর্টের জন্য আবেদন করেন। গত ২৪ জুন তাকে ওই পাসপোর্ট দেওয়ার কথা ছিল। কিন্ত ওইদিন পাবনা আঞ্চলিক পাসপোর্ট অফিসে গিয়ে শিমুল বিশ্বাস জানতে পারেন, তাকে পাসপোর্ট দেওয়া হবে কি-না-সে বিষয়ে পুলিশ হেডকোয়ার্টারের মতামত চাওয়া হয়েছে। মতামত এখনও আসেনি। এ প্রেক্ষিতে শিমুল বিশ্বাস হাইকোর্টে নতুন পাসপোর্ট দেওয়ার নির্দেশনা চেয়ে একটি রিট করেন। ওই রিটে ২৯ আগস্ট শিমুল বিশ্বাসকে নতুন পাসপোর্ট দেওয়ার নির্দেশ দেন হাইকোর্ট। এরপর ওই আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগের চেম্বার আদালতে আবেদন করে রাষ্ট্রপক্ষ।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)