শেখ কামালের নাম ব্যবহার করে ক্লাবে জুয়ার প্রতিবাদ চট্টগ্রাম মেয়রের

২৩ সেপ্টেম্বর ২০১৯

চট্টগ্রাম ব্যুরো

মেয়র আ জ ম নাছির উদ্দীন- ফাইল ছবি

চট্টগ্রামের অন্যতম প্রধান ক্রীড়া সংগঠন আবাহনী লিমিটেডকে ইঙ্গিত করে সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, প্রধানমন্ত্রীর প্রিয় ভাই শেখ কামাল অনেক বড় ক্রীড়া সংগঠক ছিলেন। তার নাম ব্যবহার করে জুয়ার আসর বসিয়ে ক্লাব চালানোর তীব্র প্রতিবাদ জানাচ্ছি। এখানে বিভ্রান্ত হওয়ার সুযোগ নেই। যারা জুয়ার বোর্ড বসাবেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। প্রধানমন্ত্রী এটা করবেন।'

সোমবার ১ নম্বর পাহাড়তলী ওয়ার্ডের আমানবাজারে একটি কমিউনিটি সেন্টারে সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক ও দুর্নীতিবিরোধী সভায় প্রধান অতিথির বক্তব্যে চসিক মেয়র এসব কথা বলেন। এর আগে গত শনিবার রাতে নগরের তিনটি বড় ক্লাবে একযোগে অভিযান চালায় র‌্যাব। এর মধ্যে একটি চট্টগ্রাম আবাহনী লিমিটেড। অভিযান শেষে ওই ক্লাবে জুয়ার আলামত মিলেছিল বলে জানিয়েছিলেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দিন। নগরের হালিশহরে ক্লাবটির কার্যালয়ের সামনে সীমানা প্রাচীরে রয়েছে বঙ্গবন্ধুর বড় ছেলে শেখ কামালের প্রতিকৃতি। অভিযানের কারণে 'সম্মানহানি' হয়েছে বলে গণমাধ্যমে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানান চট্টগ্রাম আবাহনী লিমিটেডের মহাসচিব ও জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী।

এর প্রত্যুত্তরে সিটি মেয়র বলেন, 'কেউ যদি বলেন, ক্লাব চালানোর জন্য জুয়ার আসর প্রয়োজন, আমি এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি। ক্লাব করি নির্মল বিনোদনের জন্য। এর জন্য শক্তিশালী মাধ্যম ক্রীড়াঙ্গন। এটি পবিত্র অঙ্গন। এটিকে অপবিত্র করার অধিকার কারও নেই। নিজের সামর্থ্য ও শুভাকাঙ্ক্ষীদের কাছ থেকে সহায়তা নিয়ে ক্লাব পরিচালনা করব।'

১ নম্বর পাহাড়তলী ওয়ার্ডের কাউন্সিলর তৌফিক আহমদ চৌধুরীর সভাপতিত্বে সভায় বক্তব্য দেন সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আকতার, যুগ্ম জেলা জজ জাহানারা ফেরদৌস, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের পরিদর্শক তপন কান্তি শর্মা ও ২৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর এসএম সোহেল।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)