ছাত্রদলের ওপর হামলার প্রতিবাদ ভিপি নূরের

২৩ সেপ্টেম্বর ২০১৯

ঢাবি প্রতিনিধি

ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ে জাতীয়তাবাদী ছাত্রদলের নেতাকর্মী ও সাংবাদিকের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদ জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নূর।

সোমবার এক বিবৃতিতে জানানো প্রতিবাদে এই হামলা বিশ্ববিদ্যালয়ের গণতান্ত্রিক পরিবেশ বিনষ্ট করে একটি কর্তৃত্ববাদী পরিবেশ কায়েমের প্রচেষ্টা করা হয়েছে বলে জানান তিনি।

বিবৃতিতে নূর বলেন, উর্বর গণতন্ত্র চর্চার পূণ্যভূমি খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল ছাত্র সংগঠন, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন স্বাধীনভাবে তাদের মত প্রকাশ করবে, কার্যক্রম চালাবে এটাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের বৈশিষ্ট্য। দীর্ঘ ২৮ বছর পর সকল ছাত্র সংগঠনের অংশগ্রহণে দেশের দ্বিতীয় পার্লামেন্ট খ্যাত ডাকসু নির্বাচন বিশ্ববিদ্যালয়ের গণতান্ত্রিক পরিবেশের অন্যতম নিদর্শন। কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয়, বিশ্ববিদ্যালয়ের গণতান্ত্রিক পরিবেশ বিনষ্ট করে একটি কর্তৃত্ববাদী পরিবেশ কায়েম করার উদ্দেশ্যে সাম্প্রতিক সময়ে ছাত্রলীগ বিভিন্ন সংগঠনের নেতাকর্মী ও শিক্ষার্থীদের গণতান্ত্রিক আন্দোলনে বেশ কয়েকবার হামলা করেছে। এ সময় শিক্ষার্থীদের ওপর বার বার এমন হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে হামলায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি আহ্বান জানান তিনি।

একইসঙ্গে তিনি ক্যাম্পাসে ক্রিয়াশীল সকল ছাত্র সংগঠনকে ক্যাম্পাসে শান্তিপূর্ণ গণতান্ত্রিক পরিবেশ বজায় রাখারও আহ্বান জানান।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)