রাবিতে সাংবাদিক লাঞ্ছিত ছাত্রলীগকে ক্ষমা চাইতে আলটিমেটাম

১২ সেপ্টেম্বর ২০১৯

রাবি প্রতিনিধি

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগকে সাংবাদিক লাঞ্ছনার ঘটনায় ক্ষমা চাইতে ২৪ ঘণ্টার সময়সীমা বেঁধে দিয়েছেন ক্যাম্পাসে কর্মরত গণমাধ্যম কর্মীরা।

গত মঙ্গলবার রাতে বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, রিপোর্টার্স ইউনিটি ও প্রেস ক্লাবের সভাপতি-সাধারণ সম্পাদক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। আলটিমেটামের লিখিত কপি রাবি শাখা ছাত্রলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মঈনুদ্দীন রাহাত গ্রহণ করেছেন।

সাংবাদিক নেতারা বলেন, ছাত্রলীগ কর্তৃক এর আগেও বিভিন্ন সময় গণমাধ্যম কর্মীদের মারধর ও হুমকি-ধমকি দেওয়ার ঘটনা ঘটেছে। কিন্তু দলের পক্ষ থেকে কোনো পদক্ষেপ নেওয়া হয়নি। এতে কিছু ছাত্রলীগ নেতাকর্মী উদ্যত হয়েছেন। তারা সবার সঙ্গে খারাপ আচরণ, মারধর, হলে সিট দখল বাণিজ্য ও চাঁদাবাজির মতো কাজে লিপ্ত হচ্ছেন। এতে ছাত্রলীগ ও বিশ্ববিদ্যালয়ে নেতিবাচক প্রভাব পড়ছে। সাংবাদিকদের পেশাদারি কাজও বাধাগ্রস্ত হচ্ছে।

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ বলেন, সভাপতিকে নিয়ে

শিগগিরই সাংবাদিকদের সঙ্গে আলোচনায় বসব।

গত সোমবার রাতে বিশ্ববিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান হলের ২২৪ নম্বর কক্ষ থেকে ইংরেজি দৈনিক দি এশিয়ানের রাবি প্রতিনিধি ও আইন বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী সাকিব আল হাসানকে বের করে দেন একই বিভাগ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিনহাজুল ইসলাম। প্রশাসন সিটটি সাকিবকে বরাদ্দ দিলেও মিনহাজুল তার জুনিয়র একজনকে ওই সিটে তোলার চেষ্টা করেন। সাকিব প্রতিবাদ করলে তাকে লাঞ্ছিত করা হয়।











© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)