বুদ্ধদেব ভট্টাচার্য গুরুতর অসুস্থ, হাসপাতালে ভর্তি

০৭ সেপ্টেম্বর ২০১৯ | আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০১৯

কলকাতা প্রতিনিধি

বুদ্ধদেব ভট্টাচার্যকে গত ৩ ফেব্রুয়ারি সর্বশেষ কোনো জনসভায় দেখা যায়। ছবি-এনডিটিভি

ভারতের পশ্চিমবঙ্গের সাবেক মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যকে গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রবল শ্বাসকষ্ট ও রক্তচাপ কমে যাওয়ায় তাকে হাসপাতালে নেওয়া হয়েছে।

শুক্রবার রাত সাড়ে ৮ টার দিকে কলকাতার উডল্যান্ডস নার্সিংহোমে ভর্তি করা হয় তাকে। দীর্ঘদিন ধরেই শ্বাসকষ্টসহ বিভিন্ন রোগে ভুগছেন সাবেক এ মুখ্যমন্ত্রী। সম্প্রতি তাকে বাড়িতে গিয়ে দেখে এসেছিলেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীশ ধনকর। অসুস্থতার কারণে দীর্ঘদিন ধরে তার দল সিপিএমের কোনও কর্মসূচিতে যোগ দিতে পারেননি বুদ্ধদেব ভট্টাচার্য। এমনকি ব্রিগেড সমাবেশে হাজির হয়েও তিনি মঞ্চে ওঠার জন্য গাড়ি থেকে বের হওয়ার অবস্থায় ছিলেন না। সে জন্য তাকে নিয়েই গাড়ি ব্রিগেডের মঞ্চের পাশ থেকে ফিরে গিয়েছিল। 

সিপিএমের নেতাদের পাশাপাশি খবর পেয়ে হাসপাতালে যান কংগ্রেস নেতা প্রদীপ ভট্টাচার্যও। তিনি পাম এভিনিউয়ে বুদ্ধবাবুর আবাসনেরই বাসিন্দা। শুধু তাই নয়, শেষ জীবনে প্রদীপ ভট্টাচার্যই বুদ্ধবাবুর মাকে সন্তানের মতো দেখভাল করতেন। 

বুদ্ধদেব ভট্টাচার্যকে দেখে হাসপাতাল থেকে বেরিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাংবাদিকদের জানান, বিস্তারিত ডাক্তাররা বলতে পারবেন। তবে অবস্থা আগের চেয়ে ভালো। 

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: [email protected] (প্রিন্ট), [email protected] (অনলাইন)