তালেবানের সঙ্গে ট্রাম্পের বৈঠক বাতিল

০৮ সেপ্টেম্বর ২০১৯

অনলাইন ডেস্ক

ফাইল ছবি

জঙ্গি সংগঠন তালেবানের সঙ্গে হতে যাওয়া একটি গোপন বৈঠক বাতিল করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

রোববার বিবিসির এক প্রতিবেদনে এতথ্য জানানো হয়। রোববারই দেশটির প্রেসিডেন্ট আশরাফ ঘানি এবং জ্যেষ্ঠ তালেবান নেতাদের সঙ্গে মার্কিন প্রেসিডেন্টের ওই বৈঠক হওয়ার কথা ছিল।

আফগানিস্তানে ১৮ বছর ধরে চলা যুদ্ধ বন্ধের লক্ষ্যে 'শান্তি আলোচনা'র জন্য এই বৈঠক হচ্ছে বলে শনিবার টুইট বার্তায় জানান ট্রাম্প।

বিবিসি বলছে, কাবুলের একটি কূটনৈতিক এলাকায় গত বৃহস্পতিবার হামলায় মার্কিন সেনাসহ ১২ জন নিহত হন। ওই হামলার দায় স্বীকার করে তালেবান।

তালেবানের পক্ষ থেকে দায় স্বীকার করার পরই প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তাদের সঙ্গে বৈঠক বাতিলের ঘোষণা দেন। বৈঠক বাতিলের ঘোষণার প্রতিক্রিয়ায় তালেবানের পক্ষ থেকে বলা হয়েছে, আমেরিকা এজন্য অনেক কিছু হারাবে। 

ট্রাম্প টুইট বার্তায় বলেন, হামলায় মার্কিন সেনাকে হত্যার দায় স্বীকার করেছে তালেবান। আমি তাৎক্ষণিকভাবে তাদের সঙ্গে বৈঠক এবং 'শান্তি আলোচনা' বাতিল করেছি।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)