নিবেদিতা উইমেন সামিট- ২০১৯ অনুষ্ঠিত

আর্থ-সামাজিক উন্নয়নে সর্ব স্তরে নারীর অংশগ্রহণ নিশ্চিত করার প্রতিজ্ঞা

০৯ সেপ্টেম্বর ২০১৯

অনলাইন ডেস্ক

কুমিল্লা কোটবাড়ি বার্ডে গত শনিবার ‘নিবেদিতা উইমেন সামিট- ২০১৯’ অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দিনব্যাপী এ সম্মেলনের উদ্বোধন করেন।

সম্মেলনে দেয়া বক্তব্যে জেলা প্রশাসক বলেন, ব্যবসা ব্যবস্থাপনায় ই-কমার্স হলো একটি আধুনিকতম সংযোজন। এ ব্যবসার মাধ্যমে ক্রেতা-বিক্রেতার সময় ও শ্রম অনেকটা সাশ্রয় হয়। নারীরা এ ব্যবসায় এগিয়ে আসলে তাদের জীবন ও মানের আরও উন্নতি হবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন কুমিল্লা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কায়জার মোহাম্মদ ফারাবী, অতিরিক্ত পুলিশ সুপার তানভীর সালেহীন ইমন, বার্ডের যুগ্ম পরিচালক নাসিমা আক্তার, মহিলা বিষয়ক অধিদপ্তরে (কুমিল্লা) উপ-পরিচারক সেলিনা আক্তার, বার্ডের উপ-পরিচালক মো. আবদুল মান্নান, ই-ক্যাবের প্রতিষ্ঠাতা সভাপতি রাজীব আহমেদ প্রমুখ।

এর আগে নিবেদিতার প্রতিষ্ঠাতা আনিকা ইসলাম ক্ণা স্বাগত বক্তব্য রাখেন। তিনি বলেন, নারীর উন্নয়ন ও ক্ষমতায়ন সমাজের প্রত্যেকটি অংশে নিশ্চিত করা এবং নারীদের আর্থসামাজিক উন্নয়নে কাজ করতে আমি বদ্ধপরিকর। আমার লক্ষ্য কুমিল্লার মেয়েদের আধুনিকভাবে গড়ে তোলা এবং নিজেদের অধিকার আদায়ে সক্ষম করে তোলা।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইসিটি মন্ত্রণালয়ের স্টার্টআপ বাংলাদেশের প্রকল্প পরিচালক (যুগ্ম সচিব) মুজিবুল হক। কীভাবে বাংলাদেশ সরকার উদ্যোক্তাদের সাহায্য করে থাকেন তা নিয়ে আলোচনা করেন তিনি।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ১০ মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা আয়মান সাদিক, আলোকচিত্রী প্রীত রেজা, নাট্যকার ইরফান সাজ্জাদ, বিউটিশিয়ান স্বর্ণা মারিয়া ও ইকবাল বাহার প্রমুখ।

অনুষ্ঠানের উপস্থাপনায় ছিলেন বাংলাভিশনের নিউজ প্রেজেন্টার ও এডিটর মো. আলমগীর। সম্মেলনে প্রায় তিনশ নারী উদ্যোক্তা ও আগ্রাহী নারী উদ্যোক্তারা অংশ নেন।

অনুষ্ঠানে টাইটেল স্পন্সর ছিল প্রাণ-আরএফএল গ্রুপের ইতালিয়ানো মেলামাইন ও কমফি। স্ট্রাটিজিক পার্টনার হিসেবে ছিল উইমেন অ্যান্ড ই-কমার্স এবং অ্যাডভাইজর হিসেবে ছিল বিটুইবি। ব্যাংকিং পার্টনার হিসেবে ছিল ব্র্যাক ব্যাংকের তারা ব্যাংকিং, ফটোগ্রাফি পার্টনার ছিল ওয়েডিং ডায়েরি বাংলাদেশ, ই-কমার্স পার্টনার ছিল দারাজ ডট কমের নন্দিনী, বেভারেজ পার্টনার কোকাকোলা, বিউটি পার্টনার কুইন্স বিউটি সেলুন, স্নাক্স পার্টনার আহমেদ ফুড, মিডিয়া পার্টনার ইউএনবি, ইভেন্ট পার্টনার ছিল কল ইভেন্ট ম্যানেজমেন্ট, এডুকেশন পার্টনার কুমিল্লা সিটি কলেজ।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)