‘স্টুডিও ৪৮’-এর দিনব্যাপী আর্ট ক্যাম্প

১১ সেপ্টেম্বর ২০১৯

 সমকাল প্রতিবেদক

‘স্টুডিও ৪৮’-এর ৯ বছরের পথচলাকে স্মরণ করে হয়ে গেলো দিনব্যাপী আর্ট ক্যাম্প। ‘Hope and Love, Love and Hope’ শিরোনামের এই ক্যাম্প স্টুডিওতে অংশ নেন নবীন প্রবীণ মিলিয়ে অন্তত ২০ জন শিল্পী।

রাজধানীর মোহাম্মদপুর এলাকার বছিলা ব্রিজ সংলগ্ন বুড়িগঙ্গার তীরে ‘স্টুডিও ৪৮’ এর নিজস্ব স্টুডিওতে শিল্পীরা সৃজন আনন্দে মেতে থাকেন। যার যার নিজস্ব ধারা ও স্টাইলে শিল্পীরা প্রত্যেকে ২টি করে ছবি আঁকেন। কারো ছবিতে শরতের কাশ, দেবী দুর্গা বা বাংলার চিরন্তন রূপ যেমন এসেছে, তেমনি এসেছে সমসাময়িক সময়ের যন্ত্রণা, নারীর একান্ত জগতে মানবাকৃতি কিংবা নান্দনিক রেখা ও রঙের বিমূর্ত বিন্যাস।

মূলত জলরং এবং এক্রিলিকের মাধ্যমে সব ছবি আঁকা হয়েছে। মাঝে মাঝে চা বিরতিতে শিল্পীরা নিজেদের কাজের অভিজ্ঞতা এবং শিল্পভাবনা বিনিময় করেছেন। নবীন প্রবীণের ভাব বিনিময়, আলাপচারিতা এবং আড্ডায় আড্ডায় বিকেল নামে বুড়িগঙ্গার তীরে। এর মধ্যে সকলের আঁকা শেষ হয়ে গেলে নৌকা ভ্রমনের মধ্য দিয়ে সমাপ্তি ঘটে দিনব্যাপী আর্ট ক্যাম্প এর।

ক্যাম্পে আঁকা সবগুলো ছবি ৪ অক্টোবর ‘স্টুডিও ৪৮’-এর গ্যালারিতে একটি দলীয় প্রদর্শনী আয়োজিত হবে। ক্যাম্পে অংশগ্রহণকারী শিল্পীদের মধ্যে ছিলেন শিল্পী রশিদ আমিন, আলপ্তগিন তুষার, রাশেদ হুদা, অনুকুল মজুমদার, ময়েজুদ্দিন লিটন, রাশেদ সুখন, তারেক আমিন, নাজমুন নাহার কেয়া, সৌরভ চৌধুরী, মানিক বনিক, শ্রীকান্ত রায়, তর্পণ পাল, ফাহমিদা এনাম কাকলি, মঞ্জুর রশিদ, খালেকুজ্জামান শিমুল, নাইম জামান, তাজরিয়ান তাবাসসুম ও কাব্য কারিম।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: [email protected] (প্রিন্ট), [email protected] (অনলাইন)