কাশ্মীর নিয়ে পাকিস্তানের দাবি ‘মনগড়া আখ্যান’: ভারত

১১ সেপ্টেম্বর ২০১৯

অনলাইন ডেস্ক

জাতিসংঘের মানবাধিকার কাউন্সিলের বৈঠকে বক্তব্য দিচ্ছেন ভারতের প্রতিনিধিরা-এনডিটিভি

সুইজারল্যান্ডের জেনেভায় জাতিসংঘের মানবাধিকার কাউন্সিলের বৈঠকে কাশ্মীর নিয়ে পাকিস্তানের বক্তব্যকে ‘মনগড়া আখ্যান’ বলে দাবি করেছে ভারত। 

বুধবার ভারতের পক্ষে বিজয় ঠাকুর সিংহ পাকিস্তানের বক্তব্যকে ‘আপত্তিকর' বলে জানিয়ে তাদের আনা অভিযোগকে ‘মিথ্যা’ বলে বর্ণনা করেছেন। খবর এনডিটিভির।

তিনি জানিয়েছেন, জম্মু ও কাশ্মীর ইস্যু একান্তই ভারতের অভ্যন্তরীণ বিষয়। বৈষম্য ঘোচাতে এটি একটি সংসদীয় সিদ্ধান্ত।

পাকিস্তানের নাম না করে তিনি বলেন, বিশ্ব জানে এই মনগড়া আখ্যান তৈরি করছে বিশ্ব সন্ত্রাসবাদের কেন্দ্রস্থল, যেখানে জঙ্গি নেতারা বছরের পর বছর ধরে আশ্রয় পাচ্ছে। এমন এক দেশ যারা আন্তঃসীমান্ত সন্ত্রাসবাদ পরিচালনা করে কূটনীতির অংশ হিসেবে।

এর আগে জম্মু ও কাশ্মীরের ‘স্পেশাল স্ট্যাটাস' তুলে নিয়ে রাজ্যকে দু'টি কেন্দ্রশাসিত অঞ্চলে বিভক্ত করায় ভারতের পদক্ষেপের বিরোধিতা করে পাকিস্তান। তারা জানায়, কাশ্মীরে রাজনৈতিক নেতাদের বন্দি করা ও রাজ্য জুড়ে নিষেধাজ্ঞার বিরুদ্ধে সমগ্র দক্ষিণ-পূর্ব এশিয়া।

প্রথম থেকেই এই পদক্ষেপের বিরোধিতা করেছে পাকিস্তান। এর আগে জাতিসংঘে তারা এ ব্যাপারে জানানোর পর এ নিয়ে রুদ্ধদ্বার বৈঠক হয়। 

তবে ভারত বরাবরই বলে এসেছে, এটি একান্তই তাদের অভ্যন্তরীণ বিষয়। 


© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: [email protected] (প্রিন্ট), [email protected] (অনলাইন)