ঢাকায় শুরু হচ্ছে মালয়েশিয়ান শিক্ষামেলা

১১ সেপ্টেম্বর ২০১৯

অনলাইন ডেস্ক

ফাইল ছবি

‘এশিয়ার ইউরোপ’ খ্যাত মালয়েশিয়ায় উচ্চশিক্ষা গ্রহণে ইচ্ছুক শিক্ষার্থীদের জন্য ঢাকায় ‘মালেশিয়ায় উচ্চশিক্ষা ২০১৯’ শীর্ষক এক শিক্ষামেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে।

ম্যাগনিটিউট এবং মেন্টরসের উদ্যোগে আগামী শুক্র ও শনিবার রাজধানীর হোটেল সারিনাতে (বাসা-২৭, রোড-১৭, বনানী, ঢাকা) বসবে মালয়েশিয়াতে উচ্চশিক্ষা গ্রহণে আগ্রহী শিক্ষার্থীদের মিলনমেলা।

শুক্র ও শনিবার সকাল ১০:৩০ থেকে বিকেল ৫:৩০ পর্যন্ত চলা মেলায় শিক্ষার্থীরা বিনামূল্যে প্রবেশ করতে পারবেন। মেলায় মালয়েশিয়ার নামকরা সব শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত থাকবেন এবং তাদের বিশ্ববিদ্যালয়ের জন্য মনোনীত শিক্ষার্থীদের যোগ্যতা মূল্যায়ন করবেন। 

এদের মধ্যে উল্লেখযোগ্য শিক্ষাপ্রতিষ্ঠানগুলো হলো- এশিয়া প্যাসিফিক ইউনিভার্সিটি, কার্টিন ইউনিভার্সিটি, সাইবারজায়া ইউনিভার্সিটি কলেজ অব মেডিকেল সায়েন্সেস, সেগি ইউনিভার্সিটি, টেইলরস ইউনিভার্সিটি, ইউসিএসআই ইউনিভার্সিটি, ইউনিটার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ইউনিভার্সিটি টেকনোলজি মালয়েশিয়া ও ইউনিভার্সিটি অব সাউথহ্যামটন।

শিক্ষামেলা সম্পর্কে মেন্টরসের বাংলাদেশ প্রতিনিধি প্রদীপ রায় সমকালকে জানান, মেলায় শিক্ষার্থীদের জন্য মালয়েশিয়ার শিক্ষাব্যবস্থার সব ধরনের তথ্য তুলে ধরা হবে। বিদেশে উচ্চশিক্ষা গ্রহণের ক্ষেত্রে প্রয়োজনীয় বিষয়গুলো সম্পর্কে শিক্ষার্থীর স্বচ্ছ ধারণা থাকতেই হবে। তাই এবারের এই শিক্ষামেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ ছাড়া মেলায় মালয়েশিয়ার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের লেখাপড়ার মান, আবেদন প্রত্রিক্রয়া, ভ্রমণ, বাসস্থান, আইইএলটিএস সম্পর্কে জানাতে বিশেষজ্ঞরা উপস্থিত থাকবেন।

মেলা পরিদর্শন করতে শিক্ষার্থীদের এই লিংকে- (http://bit.ly/malaysianxpo2019) গিয়ে প্রাক নিবন্ধন করতে হবে। সংবাদ বিজ্ঞপ্তি

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: [email protected] (প্রিন্ট), [email protected] (অনলাইন)