ব্রেক্সিট পেছাতে ইইউকে সই ছাড়াই চিঠি দিলেন জনসন

২০ অক্টোবর ২০১৯

অনলাইন ডেস্ক

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন— রয়টার্স

ব্রেক্সিট পিছিয়ে দিতে ইউরোপীয় ইউনিয়নকে (ইইউ) চিঠি দিয়েছেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন। তবে ইইউতে পাঠানো এই চিঠিতে বরিস জনসনের সই ছিল না।

রোববার সকালে বিবিসি অনলাইনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও বলা হয়েছে, ইইউ থেকে যুক্তরাজ্যের বেরিয়ে যাওয়ার প্রক্রিয়া বা ব্রেক্সিট কার্যকর করার সময় পিছিয়ে দেওয়ার অনুরোধ করে ইউরোপীয় ইউনিয়নের দেওয়া চিঠির সঙ্গে আরেকটি চিঠিও দিয়েছেন জনসন। দ্বিতীয় চিঠিতে অবশ্য তার সই ছিল। আর এই চিঠিতে তিনি উল্লেখ করেছেন– ব্রেক্সিট কার্যকরের সময় পিছিয়ে দেওয়া একটি ভুল সিদ্ধান্ত হতে পারে।

যুক্তরাজ্যের পার্লামেন্টে ব্রেক্সিট ইস্যুতে ভোটাভুটিতে হেরে যাওয়ার পর আইন অনুযায়ী বাধ্য হয়েই এই প্রক্রিয়া পেছাতে ইউরোপীয় ইউনিয়নকে অনুরোধ জানাতে হয়েছে বরিস জনসনকে। ৩১ অক্টোবরের মধ্যে বেক্সিট কার্যকর করার সময় নির্ধারিত ছিল।

ইইউ কাউন্সিলের প্রেসিডেন্ট ডোনাল্ড টাস্ক এক টুইটে ব্রেক্সিট কার্যকরের সময় পেছাতে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসনের চিঠি পাওয়ার কথা জানিয়েছেন।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: [email protected] (প্রিন্ট), [email protected] (অনলাইন)