অনুমোদনহীন ওষুধ বিক্রির অপরাধে জামালখানে পাঁচ ফার্মেসিকে জরিমানা

২১ অক্টোবর ২০১৯

চট্টগ্রাম ব্যুরো

অনুমোদনহীন ওষুধ বিক্রি ও ফ্রিজে ওষুধ সংরক্ষণ না করাসহ বিভিন্ন অপরাধে চট্টগ্রাম নগরের জামালখানের পাঁচ ফার্মেসিকে ৭৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

সোমবার অভিযান চালিয়ে এ জরিমানা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নুর জাহান আক্তার। এ সময় ফার্মেসির সঙ্গে সংশ্নিষ্টদের সতর্কও করা হয়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নুর জাহান আক্তার বলেন, নগরের ব্যস্ততম সড়ক জামালখানের বেশ কিছু ফার্মেসির বিরুদ্ধে অনুমোদনহীন ওষুধ বিক্রিসহ নানা অভিযোগ ছিল। এ পরিপ্রেক্ষিতে সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। 

এ সময় পাঁচটি ফার্মেসিতে আইন ও নিয়মের তোয়াক্কা না করে অনুমোদনহীন ওষুধ বিক্রি, ফ্রিজে ওষুধ সংরক্ষণ না করাসহ বেশ কিছু অনিয়মের প্রমাণ পাওয়া যায়। এসব অপরাধে ফার্মেসিগুলোকে ৭৬ টাকা জরিমানা করা হয়েছে। সেইসঙ্গে সংশ্লিষ্টদের সতর্ক করা হয়েছে। প্রতিষ্ঠানগুলো আবার এ ধরনের অনিয়ম করলে মোটা অঙ্কের জরিমানার পাশাপাশি কারাদণ্ড দেওয়া হবে।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)