শেরপুরে অবশেষে প্রতিবন্ধী শিশু ধর্ষণচেষ্টার মামলা নিল পুলিশ

০৫ অক্টোবর ২০১৯

শেরপুর (বগুড়া) প্রতিনিধি

ঘটনার ৩৩ দিন পর অবশেষে বগুড়ার শেরপুরে দৃষ্টিপ্রতিবন্ধী শিশুকে ধর্ষণের চেষ্টার ঘটনায় মামলা নিল পুলিশ। গত শুক্রবার রাতে অভিযোগটি থানায় এজাহার হিসেবে নথিভুক্ত করা হয়। প্রতিবন্ধী ওই শিশুটির মা বাদী হয়ে মামলাটি করেন। 

পরে ওই রাতেই মামলায় অভিযুক্ত শুকুর আলীকে গ্রেফতার করা হয়। তিনি উপজেলার সুঘাট ইউনিয়নের বিনোদপুর গ্রামের বাহার উদ্দিনের ছেলে।

উপজেলার বিনোদপুর গ্রামের দৃষ্টিপ্রতিবন্ধী শিশু গত ২ সেপ্টেম্বর বাড়ির উঠানে বসেছিল। এ সময় বাড়িতে কেউ না থাকায় প্রতিবেশী শুকুর আলী শিশুটিকে বিস্কুট ও পিয়াজু কিনে দেওয়ার কথা বলে ভুট্টাক্ষেতে নিয়ে ধর্ষণের চেষ্টা চালায়। এ সময় শিশুটির চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলে শুকুর আলী পালিয়ে যান। পরে শিশুটিকে উদ্ধার করে বাড়ি পৌঁছে দেন তারা।

এদিকে মামলার বাদী বলেন, ঘটনার পর থেকেই স্থানীয় একটি প্রভাবশালী চক্র বিষয়টি আপস-রফা করার জন্য চাপ দেয়। এমনকি বিচারের নামে সময়ক্ষেপণ ও টালবাহানা শুরু করে। পরে থানায় অভিযোগ করি। তবে থানা হাজতে আটক অভিযুক্ত শুকুর আলী নিজেকে নির্দোষ দাবি করে বলেন, পরিকল্পিতভাবে তাকে ফাঁসানোর চেষ্টা চলছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে শেরপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) বুলবুল ইসলাম বলেন, এ ঘটনায় মামলা হয়েছে। অভিযুক্ত ব্যক্তিকেও গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে। এ ছাড়া বিলম্বে মামলা নেওয়ার ক্ষেত্রে পুলিশের কোনো দায় নেই। কারণ ভুক্তভোগীদের পক্ষ থেকে লিখিত অভিযোগ না পাওয়ায় আইনগত ব্যবস্থা নেওয়া সম্ভব হয়নি বলে দাবি করেন এই পুলিশ কর্মকর্তা।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: [email protected] (প্রিন্ট), [email protected] (অনলাইন)