আবরার হত্যা: পূর্ণাঙ্গ তদন্ত দাবি যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতের

১১ অক্টোবর ২০১৯

সমকাল প্রতিবেদক

আর্ল রবার্ট মিলার- ফাইল ছবি

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার ঘটনায় শোক প্রকাশ করেছেন ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার। একই সঙ্গে এ হত্যাকাণ্ডের পূর্ণাঙ্গ তদন্ত ও বিচার দাবি করেছেন তিনি।

বৃহস্পতিবার রাতে যুক্তরাষ্ট্র দূতাবাসের ফেসবুক পেজে দেওয়া এক বিবৃতিতে এই দাবি করেন আর্ল রবার্ট মিলার। এতে তিনি বলেন, 'বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবরার ফাহাদের হত্যাকাণ্ডে আমি হতবাক ও মর্মাহত। মত প্রকাশের স্বাধীনতা যে কোনো গণতন্ত্রের মৌলিক অধিকার। আবরারের অকাল মৃত্যুর ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত ও ন্যায়বিচারের দাবি তোলা সব কণ্ঠস্বরের সঙ্গে আমরা একাত্মতা ও তার পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানাচ্ছি।'

ফেসবুকে একটি স্ট্যাটাস দেওয়ার জের ধরে আবরার ফাহাদকে গত রোববার রাতে ডেকে নিয়ে যান বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। এরপর রাত ৩টার দিকে বুয়েটের শেরেবাংলা হলের নিচতলা ও দোতলার সিঁড়ির করিডোর থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। ওই হলের টর্চার সেলে নৃশংস নির্যাতন চালিয়ে ছাত্রলীগ নেতাকর্মীরা তাকে হত্যা করেছে বলে অভিযোগ উঠেছে। এরই মধ্যে আবরার হত্যা মামলার বেশিরভাগ আসামিই গ্রেফতার হয়েছেন।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: [email protected] (প্রিন্ট), [email protected] (অনলাইন)