বাসচাপায় নিহত

ঘুরতে বেরিয়ে আর ফেরা হলো না মনিষার

০৫ নভেম্বর ২০১৯

সমকাল প্রতিবেদক

মনিষা বর্মণ অথৈ- ফেসবুক থেকে নেওয়া

পুরান ঢাকার মহানগর মহিলা কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের ছাত্রী মনিষা বর্মণ অথৈ বন্ধু আবদুল্লাহ আল গালিবের মোটরসাইকেলে ঘুরতে বেরিয়েছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় অন্য বন্ধুদের সঙ্গে আড্ডা দেন তারা। সোমবার সন্ধ্যার পর বন্ধুর মোটরসাইকেলেই ফিরছিলেন গেণ্ডারিয়ার বাসায়। তবে তার আর ফেরা হলো না। মেয়র হানিফ উড়াল সড়কে বাস এই তরুণীর প্রাণ কেড়ে নিয়েছে। এ দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি আছেন বন্ধু গালিব।

২২ বছর বয়সী মনিষা লেখাপড়ার পাশাপাশি মঞ্চনাটকে কাজ করতেন। গালিব পুরান ঢাকাতেই কবি নজরুল সরকারি কলেজে পড়েন। তার বাসা জুরাইন এলাকায়।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, গালিবের মোটরসাইকেলের পেছনে বসা ছিলেন মনিষা। রাজধানীর চানখাঁরপুলের আনন্দবাজার এলাকা দিয়ে তারা মেয়র হানিফ উড়াল সড়কে ওঠার পর বিপরীত দিক থেকে আসা ঠিকানা পরিবহনের একটি বাস চাপা দেয়। স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে মনিষাকে চিকিৎসক মৃত ঘোষণা করেন। একই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন গালিব।

দুর্ঘটনার সময় অপর একটি মোটরসাইকেলে ছিলেন গালিব-মনিষার বন্ধু রাব্বি। তিনিও ওই দুর্ঘটনায় সামান্য আহত হয়েছেন। রাব্বি জানিয়েছেন, টিএসসিতে তারা একসঙ্গেই আড্ডা দেন। এরপর নিজেদের মোটরসাইকেলে বাসায় ফিরছিলেন। উড়াল সড়কের ঢালে তার মোটরসাইকেলটি ছিল আগে, গালিব মনিষাকে নিয়ে পেছনে পেছনে আসছিলেন। বিপরীত দিক থেকে আসা বাসের ধাক্কায় পেছন থেকে মনিষা ছিটকে পড়ে অনেকটা চাকার নিচে চলে যান। মোটরসাইকেল কাত হয়ে পড়ে যান গালিবও। ওই সময় বাসটি দু'জনকে চাপা দিয়ে পালানোর চেষ্টা করেছিল।

এমন মর্মান্তিক দুর্ঘটনার খবর পেয়ে হাসপাতালে ছুটে যান তাদের অপর বন্ধু ও স্বজনরা। সেখানে মনিষার বাবা অনিল বর্মণ মেয়ের লাশের পাশে দাঁড়িয়ে কাঁদছিলেন।

বংশাল থানার ওসি শাহিন ফকির জানান, মনিষা টিএসসিকেন্দ্রিক মঞ্চ নাটকের সংগঠন 'নাট্যদলের' সক্রিয় কর্মী ছিলেন বলে তারা জানতে পেরেছেন। পুরান ঢাকার গেণ্ডারিয়ায় তার বাসা হলেও মাঝেমধ্যেই বন্ধুর মোটরসাইকেলে চড়ে ওই সংগঠনের মহড়ায় যোগ দিতে আসতেন। অবশ্য গতকাল তারা এমনিতেই টিএসসিতে আড্ডা দিচ্ছিলেন। বাসায় ফেরার পথে দুর্ঘটনার শিকার হন। ঠিকানা পরিবহনের বাসটি আটক করা গেলেও এর চালক ও হেলপার পালিয়েছে।

প্রত্যক্ষদর্শীদের বরাতে ওসি বলেন, মনিষাকে নিয়ে গালিব মোটরসাইকেল চালিয়ে উড়াল সড়কে উঠছিলেন। বাসটি উড়াল সড়ক থেকে চানখাঁরপুলের দিকে নামছিল। ওই সময়েই বাসের চাকায় তারা পিষ্ট হন।

এদিকে ঢাকা মেডিকেল পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া চিকিৎসকদের বরাত দিয়ে জানিয়েছেন, গালিবের অবস্থা আশঙ্কাজনক। তার মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাত রয়েছে।

© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)