নুসরাত হত্যা মামলায় দণ্ডপ্রাপ্ত ১২ আসামিকে কুমিল্লায় স্থানান্তর

১২ নভেম্বর ২০১৯

সোনাগাজী (ফেনী) প্রতিনিধি

আসামিদের প্রিজনভ্যানে করে নেওয়া হচ্ছে

ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত ১২ আসামিকে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হয়েছে। 

মঙ্গলবার সকালে ফেনী জেলা কারাগার থেকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে তাদের প্রিজনভ্যানে করে ফেনী জেলা কারাগার থেকে স্থানান্তর করা হয়। 

স্থানান্তর করা আসামিরা হলেন-প্রফেসর আফসার উদ্দিন, শাহাদাত হোসেন শামিম, নুর উদ্দিন, কাউন্সিলর মকসুদ আলম, মো. শামিম, ইমরান হোসেন মামুন, ইফতেখার হোসেন রানা, শাখাওয়াত হোসেন জাবেদ, সাইফুর রহমান যোবায়ের, আব্দুর রহিম শরিফ, মহি উদ্দিন শাকিল ও হাফেজ আব্দুল কাদের। 

ফেনী জেলা কারাগারের জেলার মো. দিদারুল আলম সমকালকে বলেন, নুসরাত জাহান রাফি হত্যা মামলার মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত ১৬ আসামির মধ্যে ১২ জনকে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে। তাদের কারা মহাপরিদর্শকের (আইজি প্রিজন) নির্দেশে কুমিল্লায় স্থানান্তর করা হয়েছে। 

তিনি জানান, মৃত্যুদণ্ডপ্রাপ্ত রুহুল আমিন, সিরাজ উদদৌলাকে বিচারাধীন মামলা থাকায় বুধবার আদালতে হাজিরা শেষে কুমিল্লা কেন্দ্রীয় কারাগার স্থানান্তর করা হবে। একইদিন কামরুন নাহার মনি, উম্মে সুলতানা পপিকে চট্রগ্রাম কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হবে।

এদিকে আসামিদের কুমিল্লা স্থানান্তরের খবর পেয়ে মঙ্গলবার সকাল থেকে তাদের স্বজনরা ফেনী জেলা কারাগারের প্রধান ফটকের পাশে ভিড় করেন। তাদের সামলাতে কারাগারে কর্মরত কর্মকর্তা ও কর্মচারীদের হিমশিম খেতে হয়। 

সকাল ১০টার দিকে দণ্ডপ্রাপ্তদের বহন করা প্রিজনভ্যানটি কারাগারের ফটক থেকে বের হওয়ামাত্রই আসামিদের স্বজনরা সেটি ঘিরে আহজারি করতে থাকেন। এসময় পুলিশ ও কারারক্ষীরা তাদের নিরাপদে সরিয়ে রাখে। 

ফেনী জেলা কারাগারের সিনিয়র জেল সুপার মোহাম্মদ রফিকুল কাদের বলেন, যেসব আসামির দীর্ঘমেয়াদি শাস্তি ও মৃত্যুদণ্ড হয় তাদের জেলা কারাগারে না রেখে নিরাপত্তাজনিত কারণে কেন্দ্রীয় কারাগারে পাঠানোর জন্য কারাবিধিতে নির্দেশনা রয়েছে। এরই ধারাবাহিকতায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিদের পাঠানো হচ্ছে। এছাড়া কেন্দ্রীয় কারাগারগুলোতে জনবল ও কনডেম সেলের সংখ্যা বেশি। তাদের পরিচালনার জন্য যা যা প্রয়োজন সব সেখানে রয়েছে। ফেনী জেলা কারাগারে কনডেম সেল ও ফাঁসির কোনো মঞ্চ নেই, সেখানে সব রয়েছে।


© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: [email protected] (প্রিন্ট), [email protected] (অনলাইন)