কলমাকান্দায় টাকা ফেরতের দাবিতে মানববন্ধন

১৩ নভেম্বর ২০১৯

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি

নেত্রকোনার কলমাকান্দায় বিদ্যুৎ সংযোগ দেওয়ার নামে অবৈধভাবে নেওয়া টাকা ফেরতের দাবিতে মানববন্ধন ও মিছিল করেছে ভুক্তভোগীরা ।

মঙ্গলবার বিকালে উপজেলার রহিমপুর বাজারে ঘণ্টাব্যাপী এক মানববন্ধন থেকে নাজিরপুর ইউনিয়নের রহিমপুর গ্রামের ভুক্তভোগীরা এ প্রতিবাদ জানান।

এ ব্যাপারে জেলা প্রশাসক,পুলিশ সুপার, জিএম নেপবিস,চেয়ারম্যান উপজেলা পরিষদ, থানার অফিসার ইনচার্জ ও প্রেসক্লাব কলমাকান্দা বরাবরে অভিযোগপত্র দেওয়া হয়েছে।

এর আগে ভুক্তভোগীদের পক্ষে প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবর লিখিত অভিযোগ করেন মো. সিদ্দিক মিয়া।

মানববন্ধনে রহিমপুর গ্রামের ভূক্তভোগী বীর মুক্তিযোদ্ধা আব্দুল আওয়াল বলেন, রহিমপুর গ্রামের তিন শতাধিক পরিবারের সাথে প্রতারণা করে কথিত দালালচক্র বিদ্যুৎ সংযোগ দেওয়ার নাম করে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। এ টাকা নেওয়াকে কেন্দ্র করে গ্রামে কয়েক দফা মারামারির ঘটনাও ঘটেছে। 

স্থানীয় ভাবে গ্রাহকদের কাছ থেকে অবৈধভাবে অর্থ হাতিয়ে নেওয়ার জন্য অভিযুক্তরা হলেন উপজেলার রহিমপুর গ্রামের রব মিয়ার ছেলে মো. নুরুল হক (৩৫), মজিবুর রহমানের ছেলে বাচ্চু মিয়া (৩০) এবং মো. তালেব আলীর ছেলে মো. শহীদ মিয়া (৪০)।

মানববন্ধনে অভিযুক্তদের বিরুদ্ধে অবিলম্বে আইনগত ব্যবস্থা ও নেওয়া টাকা ফেরতের দাবি জানান ভুক্তভোগীরা।

এদিকে ভুক্তভোগী গ্রাহকরা মৌখিকভাবে অভিযোগ জানালে স্থানীয় সংসদ সদস্য মানু মজুমদার তা গুরুত্বের সঙ্গে দেখার প্রতিশ্রুতি দেন।

এ বিষয়ে অভিযুক্তদের কাছে জানতে চাইলে তারা বিদ্যুৎ সংযোগ দেওয়ার নামে অবৈধভাবে টাকা নেওয়ায় বিষয়টি অস্বীকার করেন।


© সমকাল ২০০৫ - ২০২০

ভারপ্রাপ্ত সম্পাদক : মুস্তাফিজ শফি । প্রকাশক : এ কে আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ (প্রিন্ট), +৮৮০১৮১৫৫৫২৯৯৭ (অনলাইন) | ইমেইল: samakalad@gmail.com (প্রিন্ট), ad.samakalonline@outlook.com (অনলাইন)